সকালের আলো

Sokaler Alo

চেতনায় ৭১

Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
February 26, 2018
প্রশ্নপত্র ফাঁস, ধরা-ছোঁয়ার বাইরে মূল হোতা                

পড়াশোনা ও প্রযুক্তি


এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসে আটক ১৪
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-02-11 12:43:19

 

এসএসসি পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র সংগ্রহ করে ফেসবুক অ্যাকাউন্ট ও গ্রুপে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ১৪ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। প্রশ্ন ফাঁস নিয়ে দেশজুড়ে তুমুল বিতর্ক, সমালোচনা ও অভিভাবকদের উৎকণ্ঠার মধ্যে শনিবার সকাল থেকে দিবাগত রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

রোববার সকালে গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) শেখ নাজমুল আলম গণমাধ্যমকে বলেন, ‘রাজধানীর ধানমন্ডি গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলসহ ঢাকা ও ফরিদপুরের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।’

ডিবি পুলিশ জানায়, ফাহিম, আল-আমিন, আমানুর, আহসান, সুজন, আবিদ, শাওন, জাবিদসহ মোট ১৪ জনকে আটক করা হয়েছে।  পরীক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নেওয়ার বিনিময়ে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করত তারা। ফেসবুক গ্রুপে প্রশ্ন সরবরাহ করা চক্রের হোতা হলো ফাহিম। আটককৃতদের বিস্তাতির পরিচয় এখনো জানা যায়নি।

এসএসসি পরীক্ষা শুরু হওয়ার দিন থেকে প্রায় প্রতিটি বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ব্যাপক সমালোচনার মুখে রয়েছে কর্তৃপক্ষ। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে সংসদে শিক্ষামন্ত্রীর পদত্যাগেরও দাবি উঠেছে। ফাঁস রোধে প্রয়োজনী সব ব্যবস্থা নেওয়ার কথা জানালেও তা করতে পারছে না কর্তৃপক্ষ। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে পরীক্ষা শুরু হওয়ার আগে বা পরে প্রশ্নপত্র চলে যাচ্ছে শিক্ষার্থীদের হাতে। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিক্ষার্থী, শিক্ষক এমন কি অভিভাবকরাও ধরা পড়ছেন। কোনোভাবে প্রশ্ন ফাঁস ঠেকানো না যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে দেশের সুশীল ও শিক্ষিত মহল।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ info@sokaleralo.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter