সকালের আলো

Sokaler Alo

চেতনায় ৭১

Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
February 26, 2018
কাঁচা পেঁপে ঔষধি গুনে ভরপুর                 শ্রীদেবীর মৃত্যু ও অমিতাভের টুইট                  স্টিভেন স্পিলবার্গের ‘জুরাসিক পার্ক’ ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শ্রীদেবী                 প্রায় ৯০ ভাগ সংসার ভাঙার কারণ অন্যতম কারণ সন্দেহ ও পরকীয়া                 দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফিরছেন আমিন খান ও পপি জুটি                 বিয়ের পিঁড়িতে বসবেন না সালমান!                 পরকীয়ার সমস্যায় জর্জরিত ইরফান খান                 বাংলাদেশ ফিল্ম ক্লাবের বার্ষিক বনভোজনে তারকাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো                 সানি লিওনের পিছু ছাড়ছে না ‘পর্নস্টার’ পরিচয়টা                  গত দুই বছরে মোট ২০টি ডিম পেড়েছে আকমল                  ইনস্টাগ্রামে আমিশার হট ফটোশুটের ছবি শেয়ার                  পেট্রোল পাম্পে কাজ শুরু করছেন অনুশকা!                 পেয়ারা শুধু সস্বাদু ফলই নয়, পুষ্টিগুণেও ভরপুর                  রণবীরের ‘খলিবলি’ নাচ (ভিডিও)                 মাধুরী দীক্ষিতের না বলা প্রেমে-বিরহ                

বাহারি


দৃষ্টিশক্তিহীন এক নারী সুন্দরী প্রতিযোগিতার বিচারক!
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-02-12 08:58:31

সুন্দরী প্রতিযোগিতার বিচারক দৃষ্টিশক্তিহীন এক নারী! দৃষ্টিশক্তি নেই। তবে তাতে কী? মনের দৃষ্টি তো রয়েছে। আর তাতে ভরসা করেই সুন্দরী প্রতিযোগীতার বিচারকের পদে বসছেন আসলে নেমথ। প্রতিযোগিতার নাম ‘মিসেস কানাডা গ্লোব পেজেন্ট’। তাতেই বিচারকের আসনে দেখা যাবে নেমথকে।

আসলে নেমথের কথায়, তার কাছে যখন প্রথম প্রতিযোগিতার বিচারকের আসনে বসার প্রস্তাব এল, তখন তিনি ঠিক বুঝতে পারছিলেন না যে ঠিক কী করা উচিত? তারপর তিনি ভাবলেন যে সৌন্দর্য শুধু বাহ্যিক হয় না। আসল সৌন্দর্য হয় অন্তরের। আর সেভাবেই তিনি ‘মিসেস কানাডা গ্লোব পেজেন্ট’কে নির্বাচিত করবেন। ‘মিসেস কানাডা গ্লোব’-এর ডিরেক্টর কিম ক্যাসেল অবশ্য আসলে নেমথের ৬ নম্বর বিচারকের আসনে বসা নিয়ে ভীষণ উৎসাহী।

কিমের কথায়, বিচারকের আসনে বসতে নেমথের রাজি হওয়া এটাই প্রমাণ করে যে শারীরিক অক্ষমতার কারণে কারোর কোনও কিছু থেকে বঞ্চিত হওয়া উচিত নয়।

পাশিপাশি তিনি আরও বলেন, যে এটা সত্যইই একটা দারুণ বিষয় যে ‘মিসেস কানাডা গ্লোব পেজেন্ট’ প্রতিযোগিতার বিচারক হিসাবে এমন একজনকে বেছে নেওয়া হয়েছে যিনি দৃষ্টিশক্তিহীন। এতে প্রতিযোগিতায় যিনি সেরা নির্বাচিত হবেন তিনি কোনও রকম বাহ্যিক সৌন্দর্যের দ্বারা প্রভাবিত হবে না।

প্রসঙ্গত, আসলে নেমথের এই সমস্যা ছোট থেকেই। এবং তা পরিবারিক সূত্রেই এই ব্যাধি নেমথের মধ্যে সঞ্চারিত হয়, এবং ধীরের ধীরে যখনতাঁর দৃষ্টিশক্তি নষ্ট হয়ে যায় তখন তিনি কিশোরী। যে রোগের নাম ‘ocular albinism’।

 

 

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ info@sokaleralo.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter