Thursday, May 23, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
বাবা হারা গরীব মায়ের একমাত্র কন্যা মেধাবী সুমি ডাক্তার হতে চায়                 মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ                 নাচোলে ঝড়ের সময় আম কুড়োতে গিয়ে বজ্রপাতে স্কুল ছাত্রী নিহত                  কোম্পানীগঞ্জে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা                  নেতাদের আশ্বাসে আন্দোলন থেকে সরে এসেছে ছাত্রলীগের পদবঞ্চিতরা                

পড়াশোনা ও প্রযুক্তি


চাঁপাইনবাবগঞ্জে উৎসবমূখর পরিবেশে ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন
জাকির হোসেন পিংকু, :
সময় : 2019-03-15 10:10:55

চাঁপাইনবাবগঞ্জে মাধ্যমিক পর্যায়ের ৩৪৬টি স্কুল ও মাদ্রাসায় বৃহস্পতিবার(১৪’মার্চ) স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল লতিব জানান, উৎসবমূখর পরিবেশে নির্বিঘেœ জেলাব্যাপী এ নির্বাচন সম্পন্ন হয়। শহরের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের  প্রধান নির্বাচন কমিশনার (দিবা শিফট) শামস সাদমান নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। সদর উপজেলার পাররামকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক আ¦্দুল খালেক জানান,এবছরও আমরা ভালভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন করেছি।
প্রতিটি প্রতিষ্ঠানে ৮ জন করে প্রতিনিধি নির্বাচিত হয়। ৬ষ্ঠ,৭ম ¤্রিেণতে ১ জন করে এবং  ৮ম,৯ম ও ১০ ¤্রিেণতে ২ জন করে প্রতিনিধি নির্বাচিত হয়। এরা প্রথম সভায় ১জন প্রধান প্রতিনিধি নির্বাচন করবে সেই সাথে প্রত্যেকের সুনির্দিষ্ট দায়িত্ব বন্টন ও সারা বছরের কর্মপরিকল্পনা প্রণয়ন করবে। এ ছাড়া প্রতি শ্রেণি থেকে ২ জন করে সহযোগী প্রতিনিধি মনোনিত হবে যারা নির্বাচিতদের সাহায্য করবে।
নির্বাচিতরা প্রতিষ্ঠানের পরিবেশ সংরক্ষণ, পুস্তক ও শিখন সামগ্রী,স্বাস্থ্য,ক্রীড়া,সংস্কৃতি ও সহপাঠ কার্যক্রম, পানিসম্পদ,বৃক্ষরোপণ ও বাগান তৈরী,দিবস ও অনুষ্ঠান উদযাপন এবং আপায়্যন ও আইসিটি এই ৮টি ক্ষেত্রে দায়িত্ব পালন করবে। 
শিশুকাল থেকেই গণতান্ত্রিক চর্চা ও দায়িত্ব পালনের মনোভাব গড়ে তোলাই এ নির্বাচনের লক্ষ্য। জাতীয় নির্বাচনের আদলে নির্বাচনের প্রতিটি ধাপই অনুসরন করা হয় এ নির্বাচনে। প্রার্থী ও নির্বাচন কর্মকর্তারা সবাই ছিল শিক্ষার্থী। সকাল থেকে দুপুর পর্যন্ত লাইনে দাড়িয়ে শিক্ষার্থী ভোটাররা গোপন ব্যালটের মাধ্যমে সরাসরি ভোট প্রদান করে। এর আগে চলে মনোনয়ন প্রক্রিয়া ও আকর্ষণীয় প্রচারণা। এসব কার্যক্রমে সহায়তা করে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তারা।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter