Friday, April 10, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
গৃহহীন মাহাবুরের পাশে ইবি ছাত্রলীগ সভাপতি                 মধ্যরাতে অসহায়দের বাড়ি বাড়ি ইবি ছাত্রলীগ সভাপতি                 বঙ্গবন্ধুকে কটুক্তি, ইবি আরেক শিক্ষার্থী বহিষ্কার!                 বঙ্গবন্ধুকে কটুক্তিঃ ইবি ছাত্রমৈত্রী কর্মী বহিষ্কার                 বঙ্গবন্ধু হত্যার বিচারকে ব্যবসা বললেন ইবি শিক্ষার্থী!                 তামাক ও নেশাজাত দ্রব্য বন্ধের দাবি ইবি প্রক্টরের                 বঙ্গবন্ধু হত্যার বিচারকে কটুক্তির ঘটনায় ইবি ছাত্রীকে বহিষ্কার                 মানবতার সেবায় ইবি শিক্ষার্থী                  বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি, ইবি ছাত্রীর শাস্তি দাবি                 করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৩০ মে পর্যন্ত                 ফের ইবির ছুটি বাড়লো                 মোহাম্মদপুরের গৃহবন্দীদের পাশে ছাত্রলীগ                


পড়াশোনা ও প্রযুক্তি


করোনাঃ ইবিতে প্রতিরোধ সেল গঠন
আজাহার ইসলাম :
সময় : 2020-03-25 23:24:45

করোনা ভাইরাস প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১০ সদস্য বিশিষ্ট ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়কে করোনা ভাইরাস মুক্ত রাখতে করোনা নির্ধারণ ও তা বাস্তবায়ণের লক্ষে গত শনিবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সভা থেকে সেলটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এ সেল গঠন করা হয়।

জানা যায়, এই প্রতিরোধ সেলে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ কে আহ্বায়ক করে মোট ৯ সদস্যের ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগেরর সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোর্দ্দার,  ফার্মেসী বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: মনিরুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক  ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ মিন্নাতুল করীম আকন্দ, অধ্যাপক ড. নিলুফা আক্তার বানু, সহযোহী অধ্যাপক ড. এ  টি এম মিজানুর রহমান, কামরুজ্জামান ও চীফ মেডিকেল অফিসার এস এম নজরুল ইসলাম।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সামাজিক দ্বায়বদ্ধতার জায়গা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'করোনা ভাইরাস প্রতিরোধ সেল' গঠন করা হয়েছে। এর মাধ্যমে আমরা করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। এরই অংশ হিসেবে গতকাল ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগীতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। এগুলো ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে বিতরণ করা হবে।

আজাহার ইসলাম
 

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter