Sunday, September 23, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
খানজাহান আলী থানা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুত কমিটির সভা                  ফুলবাড়ীতে আইনশৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত                 চাঁপাইনবাবগঞ্জে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট উদ্বোধন                  মৎস মানব বলে খ্যাত মিজানুর রহমান চৌধুরী নওগাঁয় পুকুরে এক ডুব দিয়ে দুই ঘন্টা পানির নীচে                  নিজেদের সংশোধন করি,আইন মানার সংস্কৃতি গড়ে তুলি: চট্টগ্রামে ইলিয়াস কাঞ্চন                 পাইকগাছার সালতা-নাছিরপুর খালের সংযোগ স্লুইচ গেটে ভয়াবহ ভাঙ্গন:আতংকে এলাকাবাসী                 চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শান্তি দিবস উদযািপত                 রাণীনগরে ক্ষতিগ্রস্ত বেঁড়িবাধ সংস্কার না করায় ভাঙ্গনের আশংকা                  ডুমুরিয়ায় সড়ক দুর্ঘটনায় তালার দু’সহোদরের মৃত্যু:দাফন সম্পন্ন                 জঙ্গির সঙ্গীদের আর ক্ষমতায় যেতে দেওয়া হবে না                 চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের মাদকবিরোধি অভিযানে গ্রেপ্তার ৩১                 প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেন ভিপি সোয়েব                  খেলাধুলা নেশা ও অপকর্ম থেকে দুরে রাখে                  বাংলাদেশে বিলুপ্তির পথে ধাতব মুদ্রার প্রচলন                 লন্ডনে আজিজুর রহমানকে নাগরিক সংবর্ধনা প্রদান                 ফুলবাড়ীতে আট কোটি ৪০ লাখ টাকার উন্নায়ন প্রকল্পের কাজ উদ্বোধন                  টেকনাফ মডেল থানা পুলিশের অভিযানে ইয়াবা সহ আটক ৩                  মুন্সীগঞ্জ ২ আসনের নৌকার হাল দরতে আপনাদের সাথে মতবিনিময় সভা                 শিবগ‌ঞ্জে আমন ফসলে সবুজের সমারোহ অ‌ধিক ফল‌নের আশায় বুক বে‌ধেঁ‌ছে কৃষকরা                 শিবগঞ্জ জাতীয় যুব সংহতির কর্মী সম্মেলন ও সুধী সমাবেশ                 চাঁপাইনবাবগঞ্জে উন্নয়ন কনসার্ট নিয়ে মতবিনিময় সভা                 সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে                 টাঙ্গাইলে ব্যবসায়ীর দ্বিখন্ডিত লাশ উদ্ধার ঃ আটক ৩                 টাঙ্গাইলে ভ্রাম্যমাণ আদালতে দোকান মালিকদের জরিমানা                 ঢাকা-সিলেট মহাসড়কে এনা গাড়ীর চাপায় রিকশা চালকের মৃত্যু                 মাধবদীতে শাপলা তুলতে গিয়ে শিশুর মৃত্যু                 সাদুল্যাপুুুরে ভাংছে নদী, মানুষ ছাড়ছে ঘরবাড়ী!                 জেলা পর্যায়ে ইফার মাদরাসা সিলেবাস ও পাঠ্যপুস্তক পর্যালোচনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা                 পাইকগাছায় মটরসাইকেল চাঁপায় বৃদ্ধা নিহত                

দেশের সংবাদ


দুদিনের মধ্যে মামলা প্রত্যাহার না হলে আবারো আন্দোলন
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-04-16 14:14:27

আজ সোমবার(১৬ এপ্রিল) কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে দায়ের করা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশের চার মামলা দুদিনের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এর মধ্যেই এ দাবি পূরণ না হলে ফের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

 বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে বক্তব্য রাখেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও যুগ্ম আহ্বায়ক রাশেদ খান। এ সময় যুগ্ম আহ্বায়ক নুরুল্লাহ নূর ও ফারুক আহমেদসহ কয়েকশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতাদের বিরুদ্ধে একটি কুচক্রী মহল জামায়াত-শিবির পরিচয় দিতে ওঠেপড়ে লেগেছে। এটি পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন। আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য এটি করা হচ্ছে।

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্মটির নেতারা বলেন, এ ধরনের সংবাদ প্রচার করা হলে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব। আমাদের কেন্দ্রীয় কমিটির সদস্যদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা যদি এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি, পালানোর পথ খুঁজে পাবেন না।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা বলেন, বিভিন্ন গোয়েন্দা সংস্থা আমাদের সম্পর্কে তথ্য-উপাত্ত সংগ্রহ করছেন। তারা ইতিবাচক পেয়েছেন বলেই আমাদের আন্দোলনে কোনো বাধা দেয়নি। প্রধানমন্ত্রীও আমাদের দাবি মেনে নিয়েছেন। কিন্তু দেশকে অস্থিতিশীল করার জন্য আমাদের ভিন্ন পরিচয় দিয়ে আন্দোলন ভিন্নপথে প্রবাহিত করার চেষ্টা চলছে।

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমার বাবা মুক্তিযোদ্ধা। এবং আমি মহসীন হলে ছাত্রলীগের সহসভাপতি। আমি সাধারণ ছাত্রদের ব্যানারে এই আন্দোলনের সঙ্গে যুক্ত হয়েছি। কেউ যদি আমাকে সন্দেহ করে থাকেন, তা হলে আমার পরিবারে খবর নিতে পারেন।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল থেকে পাঁচ দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন। পরে ১২ এপ্রিল জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করে সব চাকরিতে শতভাগ মেধার ভিত্তিতে নিয়োগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter