Wednesday, July 18, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
চাঁপাইনবাবগঞ্জে যুবদলের বিক্ষোভে পুলিশের বাধা                 চকরিয়ায় মাতামুহুরী নদীতে মারা যাওয়া ছাত্রদের স্মরণে উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে চারদিনের কর্মসূচি                  ১৩০ বোতল ফেনসিডিল,২শ’ গ্রাম হেরোইন জব্দ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ২                 সাদুল্যাপুরে বসববাড়ির ওপর দিয়ে বিদ্যুৎ লাইন টানায় প্রাণহানীর আশঙ্কা                  পুলিশ সুপারের উদ্দ্যোগে চাঁদপুরে শুরু হচ্ছে কেরাত প্রতিযোগিতা                 ইডিপ্রস আ লিক নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত                 কক্সবাজার পৌর শহর এস এম পাড়া থেকে এক ছাত্রীর মৃতদেহ উদ্ধার,আটক ৫                 চাঁপাইনবাবগঞ্জে জিও ব্যাগ ফেলে পদ্মার ভাঙ্গণ রোধের কাজ পরিদর্শণ করলেন সাংসদ ওদুদ                 ওসমানী হাসপাতালে রোগীর স্বজনকে ইন্টার্ন চিকিৎসকের ‘ধর্ষণ                 চকরিয়ায় লক্ষাধিক মানুষের উপস্থিতিতে জানাজা সম্পন্ন করে চিরনিদ্রায় শায়িত করা হলো ৪ মেধাবী ছাত্রকে                 কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ০৫ জন আসামী                 চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ১জনের যাবজ্জীবন ও ১জনের ১০বছর কারাদন্ড                 চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজে অনিয়ম কার পকেটে যাচ্ছে কেন্ট্রিন ভাড়ার টাকা                 মৌলভীবাজারে শাখার আয়োজনে সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত                 সুমনের প্রবাসের স্বপ্ন কেড়ে নিলো সড়ক দূর্ঘটনা                 কালিহাতীতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত                 বরগুনায় সরকারি কর্মকর্তাদের ব্রাকের কর্মসূচী অবহিত করণ সভা                 আটরায় গাঁজাসহ যুবক আটক                 কলারোয়ায় ১ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দের নতুন ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ কাজের উদ্বোধন।                  পাইকগাছায় মফস্বল সাংবাদিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত                 ফুলবাড়ীতে দরিদ্র জনগনের অধিকার সুনিশ্চিত করনে সভা অনুষ্ঠিত                 ৩২০বোতল ফেনসিডিল ও ৪শ’ গ্রাম হেরোইন জব্দ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ২                 চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৬ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার                 মোর একনা ভাতা কাট করি দেও বাহে                  শিবগঞ্জে মোকামতলায় (নিসচার) আয়োজনে লিফলেট বিতরণ                 জেলা প্রশাসনের আশ্বাস; ব্যবসায়িরা সরিয়েছে কাঠের গুল অবশেষে নওগাঁয় শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত হচ্ছে                

দেশের সংবাদ


দুদিনের মধ্যে মামলা প্রত্যাহার না হলে আবারো আন্দোলন
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-04-16 14:14:27

আজ সোমবার(১৬ এপ্রিল) কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে দায়ের করা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশের চার মামলা দুদিনের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এর মধ্যেই এ দাবি পূরণ না হলে ফের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

 বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে বক্তব্য রাখেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও যুগ্ম আহ্বায়ক রাশেদ খান। এ সময় যুগ্ম আহ্বায়ক নুরুল্লাহ নূর ও ফারুক আহমেদসহ কয়েকশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতাদের বিরুদ্ধে একটি কুচক্রী মহল জামায়াত-শিবির পরিচয় দিতে ওঠেপড়ে লেগেছে। এটি পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন। আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য এটি করা হচ্ছে।

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্মটির নেতারা বলেন, এ ধরনের সংবাদ প্রচার করা হলে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব। আমাদের কেন্দ্রীয় কমিটির সদস্যদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা যদি এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি, পালানোর পথ খুঁজে পাবেন না।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা বলেন, বিভিন্ন গোয়েন্দা সংস্থা আমাদের সম্পর্কে তথ্য-উপাত্ত সংগ্রহ করছেন। তারা ইতিবাচক পেয়েছেন বলেই আমাদের আন্দোলনে কোনো বাধা দেয়নি। প্রধানমন্ত্রীও আমাদের দাবি মেনে নিয়েছেন। কিন্তু দেশকে অস্থিতিশীল করার জন্য আমাদের ভিন্ন পরিচয় দিয়ে আন্দোলন ভিন্নপথে প্রবাহিত করার চেষ্টা চলছে।

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমার বাবা মুক্তিযোদ্ধা। এবং আমি মহসীন হলে ছাত্রলীগের সহসভাপতি। আমি সাধারণ ছাত্রদের ব্যানারে এই আন্দোলনের সঙ্গে যুক্ত হয়েছি। কেউ যদি আমাকে সন্দেহ করে থাকেন, তা হলে আমার পরিবারে খবর নিতে পারেন।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল থেকে পাঁচ দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন। পরে ১২ এপ্রিল জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করে সব চাকরিতে শতভাগ মেধার ভিত্তিতে নিয়োগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter