Monday, July 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
সাংবাদিক আসলামের বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত                 ফুলবাড়ীতে পুলিশের পৃথক অভিযানে ফেন্সিডিল ও গাঁজাসহ আটক ৬                 ফুলবাড়ীতে অন্ধ এক ভিক্ষুকের বাড়ীতে তিন প্রতিবন্ধি তাদের ভাগ্যে জোটেনি কোন সরকারী অনুদান                 কক্সবাজারের ইসলামপুর হতে ৫ ট্রাক ভারতীয় লবন জব্দ                  সমাবেশ সফল করতে আটরা গিলাতলা ইউনিয়ন বিএনপির লিফলেট বিতরণ                 শিবগঞ্জে রায়নগর ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শফিকের গণসংযোগ                 গোমস্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১,আহত ২                 নিরাপদ সড়ক চাই যশোর জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত                 গাইবান্ধায় নিরাপদ সড়ক চাই ( নিসচা) এর ত্রান বিতরন অনুষ্ঠিত                 চাঁপাইনবাবগঞ্জে ইউপি সেবার মানোন্নয়নে পরামর্শ সভা                 পীরগঞ্জ উপজেলা আরজেএফ’র কমিটি অনুমোদন                 প্রিয়া সাহার ট্রাম্পের কাছে অভিযোগের সাথে একমত নয় জন পার্টি                 শিবগঞ্জে ইভটিজিং এর প্রতিবাদ করতে গিয়ে শিক্ষক লাঞ্চিত,প্রতিবাদে মানববন্ধন                 সংখ্যালঘুদের মানবাধিকার বিষয়ক সংগঠন ‘সুনাম’ থেকে পিরোজপুর সদর উপজেলা কমিটির সব সদস্যদের পদত্যাগ                 দাউদকান্দিতে বৃদ্ধকে আটক করে মুক্তিপণ আদায় : আটক ২                 চাঁপাইনবাবগঞ্জে পদ্মা,মহানন্দায় মোবাইল কোর্ট,১৬ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস                 কুমিল্লায় মোটরসাইকেল দুর্ঘটনায় কোম্পানীগঞ্জের সেনা সদস্য নিহত                 নিসচা,কপিলমুনি শাখার কর্মীসভা অনুষ্টিত                 পাইকগাছাতে বেপরোয়া গতিতে চলছে নসিমন করিমন প্রায়ই ঘটছে দূর্ঘটনা                 রাণীনগরের সেই বেড়ি বাঁধ ভেঙ্গে ৩টি গ্রাম প্লাবিত : পানি বন্দি প্রায় ১৫ হাজার মানুষ                 দাউদকান্দি প্রেসক্লাবে মতবিনিময়ে পিআইবি মহাপরিচালক                 চাঁপাইনবাবগঞ্জে সড়ক দূর্ঘটনায় জেলা পরিষদ সদস্য নিহত                 ঝিনাইদহের কালীগঞ্জ শহর ভাগাড়ে পরিণত ময়লা আবর্জনায় অতিষ্ঠ পৌরবাসী                  ডোনাল্ড ট্রাম্পকে নালিশ করা কে এই প্রিয়া সাহা?                 মিন্নির কাছ থেকে জোরজবরদস্তি করে জবানবন্দি নেওয়া হয়েছে বাবার দাবী                  গিলাতলা দক্ষিণপাড়ায় মন্দির সংলগ্ন রাস্তার কাজের উদ্বোধন                 সমাবেশ সফল করতে কেসিসি ২নং ওয়ার্ড বিএনপির প্রস্তুতি সভা                 হাসান ইমাম রাসেল প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সভাপতি মনোনীত                  শিবগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা                  ঝিনাইদহের কালীগঞ্জে জামাই-শ্বাশুড়ির পরকিয়া লজ্জায় শশুরের আত্মহত্যা                 

দেশের সংবাদ


আ’লীগের মনোনয়ন বড় কথা নয় বঙ্গবন্ধুর আদর্শ লালন করাই আমার স্বার্থকতা
নরসিংদী প্রতিনিধি: :
সময় : 2018-11-04 11:28:43

আমার কাছে আওয়ামীলীগের মনোনয়ন মূখ্য বিষয় নয়। বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনে করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন কে নরসিংদী-৪ আসনের মেহনতি মানুষের দায়িত্ব দেয়া উচিত তাহলে তিনি নিশ্চই বিবেচনা করবেন বলে আশা রাখি। আমাদের এই ভূখন্ডের জনগণ স্বাধীন ও সার্বভৌম দেশ প্রতিষ্ঠার যে অদম্য ইচ্ছা ও আকাঙ্ক্ষা পোষণ করেছেন যুগ যুগ ধরে, তারই প্রতীক হয়ে উঠেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতি এবং তার নিজের মধ্যে এক অবিভাজ্য মেলবন্ধন তিনি গড়ে তুলতে পেরেছিলেন। তিনি স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা ছিলেন। সেটা পূরণে ফাঁসিকাষ্ঠে জীবনদানে প্রস্তুত ছিলেন। তিনি ইতিহাসের নির্মাতা, মহানায়ক। তিনি স্বপ্ন দেখেছেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের। তার সাধনা ছিল উন্নত, সমৃদ্ধ, মহীয়ান-গরীয়ান সোনার বাংলার। এটাই মূর্ত রূপ পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারের ভিশন-২০২১ রূপকল্পে। এখন আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে চলেছি। দুই যুগের মধ্যে পৌঁছাতে চাই উন্নত বিশ্বের সারিতে। বঙ্গবন্ধুর রাষ্ট্রভাবনা ও দর্শন, ন্যায় ও সত্যের প্রতি সীমাহীন আনুগত্য, দেশপ্রেম, জনগণের প্রতি অপরিসীম ভালোবাসাথ এসবই আমাদের ওই মহৎ লক্ষ্য অর্জনে প্রেরণা। আমরা এতে জয়ী হবোই, কারণ সামনে ধ্রুবতারাসম জ্বলজ্বল করছেন ইতিহাসের মহামানব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি মুক্তির এ যুদ্ধে আমাদের পথপ্রদর্শক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাকে নির্মমভাবে হত্যা করে ইতিহাস থেকে, বাংলাদেশের জনগণের মন থেকে মুছে ফেলার কী অবাঞ্ছিত ও বিকৃত চেষ্টাই না হয়েছে! কিন্তু জনগণ সেটা ঘটতে দেয়নি। দেবেও না। সব চক্রান্ত, ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে তারা সদাজাগ্রত। এই জনগণই বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িতদের বিচারকাজ সম্পন্ন ও দন্ড কার্যকর করায় মহাজোট সরকারকে ম্যান্ডেট দিয়েছে। এই জনগণই ২০১৩ সালে প্রথমে রাজধানীর শাহবাগ এলাকা, পরে গোটা দেশে গণজাগরণ মে র স্রষ্টা, যা একাত্তরের যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধে অভিযুক্তদের বিচারে জনমত সৃষ্টিতে অনন্য অবদান রেখেছে।
আমার আশেপাশের কিছু তথাকথিত সুশীল, অরাজনৈতিক, ভিন্ন মতাদর্শীরা যখন অজ্ঞতাবশত বা স্রেফ হুজুগে আওয়ামীলীগ নিয়ে বিরূপ ধারণা পোষণকারী আমাকে বলে ‘আমি আওয়ালীগ করি কেন’ আমি এই জাতীয় প্রশ্নে কোনরূপ ত্যানা না প্যাঁচিয়ে, আমার আদর্শিক অবস্থানের পক্ষে-বিপক্ষে যুক্তিতর্কের দোকান খুলে না বসে, স্রেফ ‘আমি বঙ্গবন্ধুকে ভালবাসি, ছাত্রলীগ বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন, আমি ছাত্রলীগ করেছি। আমার আর কোন যুক্তি বা কারণের প্রয়োজন নেই বলে মনে করি। 
আর বঙ্গবন্ধুকে কেন ভালবাসি এই প্রসঙ্গে আমার বলার মত একান্ত নিজস্ব কিছু কথা আছে! আমার যৌবনের ভালবাসা, আবেগ-উচ্ছ্বাস আর পরম নির্ভরতার ঠিকানা, প্রাণের প্রতিষ্ঠান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন "বাংলাদেশ ছাত্রলীগ" এর রাজনীতির সাথে সম্পৃক্ততা শুধুমাত্র বঙ্গবন্ধুকে ভালবেসেই! আমাদের নতুন প্রজন্মের যারা মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে জাতির পিতার অসমাপ্ত কাজ, সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখে, তাদের সৌভাগ্য হয়নি সহস্রাব্দের শ্রেষ্ঠ বাঙালীকে নিজ চোখে দেখার! তাই বঙ্গবন্ধুকে জানার মাধ্যম হিসেবে নতুন প্রজন্মের জন্য রয়েছে কিছু ইতিহাসের বই, সমকালীন সংবাদপত্র, কিছু দুর্লভ ভিডিও চিত্র, আর স্বাধীনতার স্বপক্ষ শক্তির কিছু প্রবীণ মুজিবসেনাকে। ব্যক্তি বঙ্গবন্ধুকে আরও নিবিড়ভাবে জানার আকুতি খানিকটা নিবৃত করতে জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও ঐকান্তিক প্রচেষ্টার ফসল "বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী", আর "কারাগারের রোজনামচা" আমরা আশীর্বাদস্বরূপ হাতে পেয়েছি!
আর অল্পকিছু মানুষের সুযোগ হয়েছে, বঙ্গবন্ধুকে যারা একদম কাছ থেকে দেখেছেন, তার স্নেহের পরশ পেয়েছেন এমন কারও মুখে পিতার অতুলনীয় ব্যক্তিত্ব, বলিষ্ঠ নেতৃত্ব আর বিচক্ষণতা আর মাহাত্ম্যের গল্প শোনার! 
আজ গর্ব করে বলি, আমি সেই স্বল্পসংখ্যক সৌভাগ্যবানদের একজন! আর যে মহান ব্যক্তিটির সৌজন্যে আমি বঙ্গবন্ধুকে নিয়ে কিছু লেখার দুঃসাহস করছি, তিনি আমার পরম শ্রদ্ধেয় পিতামহ নরসিংদী জেলার অন্তর্গত মনোহরদী উপজেলার কৃতি সন্তান হাজী আব্দুস সোবাহান। আওয়ামী লীগ এর একজন তৃণমূল পর্যায়ের নেতা হয়েও আমার পিতা সৎ, নির্লোভ, নির্ভীক, ত্যাগী, ব্যক্তিত্ববান এবং অত্যন্ত জনপ্রিয় একজন ব্যক্তি ছিলেন। উনার আদর্শে বঙ্গবন্ধুর ডাকে আমি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। এবং নেতার প্রতি গভীর আনুগত্যের প্রমাণ দিয়ে একজন স্নেহধন্য কর্মী হিসেবে জাতির পিতার ভালবাসায় সিক্ত হওয়ার দুর্লভ সুযোগ পেয়েছিলাম। আমি উনার পা ছুয়ে সালাম করেছি। তিনি মন ভরে সেদিন আমায় দোয়া করেছেন। হয়তো উনার সেই দোয়ার জন্য আজও দেশের জন্য সারাক্ষণ আমার মন কাঁধে। আসুন সকলে মিলে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করি। আমি ব্যক্তিগতভাবে জাতির পিতার আদর্শিক একজন মানুষ। তাই আমি বঙ্গকন্যার সিদ্ধান্ত মানতে বাধ্য। আমি মনোনয়ন প্রত্যাশী হিসেবে নই সারাজীবন দেশের জন্য কাজ করেছি করে যাবো। এটাই হলো মূল উদ্দেশ্য।

 

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter