Wednesday, June 26, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ছবির শুটিং চলাকালে আহত হয়েছেন নায়িকা বুবলী                 অধিবেশন শুরুর এক সপ্তাহ পর সংসদে গিয়ে শপথ নিলেন কলকাতার নায়িকা নুসরাত জাহান                 বলিউড বাদশা শাহরুখ খানের সময় ভালো যাচ্ছে না                 দেখুন তো এই বৃদ্ধটিকে চিনতে পারছেন কিনা?                 কাঁচা ছোলা ভিজিয়ে, খোসা ছাড়িয়ে, আদার সঙ্গে খেলে শরীরে প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক তৈরি হয়                 সব আশঙ্কা উড়িয়ে দিয়ে যথাসময়েই শুরু হলো অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন                 ‘ঢাকা ২০৪০’ চলচ্চিত্রের আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হল                 মুখ্য ভূমিকার চরিত্রটি পাওয়ার জন্য এক রাত থাকতে হবে                 জেলা প্রশাসককে থিয়েটার সার্কেলের বিদায় শুভেচ্ছা                 অভিনেতা তাসকিন রহমান বিয়ে করেছেন                

বাহারি


আমাদের শিক্ষক – আমাদের কর্তব্য
এশিয়ান ইউনিভার্সিটি প্রতিবেদক :
সময় : 2016-08-21 00:07:39

মানুষ মানুষের জন্য। মানবতার এই মহান ব্রত নিয়ে আসুন আমরা মানবতার সুরে তাল মেলাই। এশিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ, ডিপার্টমেন্ট অফ সিএসই এর সহকারী অধ্যাপক ‘আরিফ তানভীর’ স্যার দীর্ঘদিন ব্রেইন টিউমার নামক মরণ ব্যাধির সাথে যুদ্ধ করছেন।

তার মতো দৃঢ়চেতা শিক্ষক খুবই বিরল। অস্ট্রেলিয়াতে মাস্টার্স করার সময় থেকেই তিনি জানতেন, তার ভিতরে এই মরণব্যাধি বাসা বেধেছে। তিনি দুদফা চিকিৎসা করালেন অস্ট্রেলিয়াতে। নাড়ির টানে ফিরে এলেন নিজ দেশে। ফিরে এলেন জাতিকে গড়বেন বলে। জাতি গড়ার কারিগর হয়ে নিজেকে মহান পেশায় নিযুক্ত করলেন। কিছুদিনের মাঝেই তার অসাধারণ মেধা নৈপুন্যে তুমুল জনপ্রিয় হয়ে উঠলেন ছাত্র-ছাত্রীদের মাঝে। ভালোই চলছিল দিনগুলো । কিন্তু সেই পুরনো শত্রু এবার এলো আরো বিকট আকারে। সেই টিউমারটি (Regrowing tumor) এবার এতটাই বড় হয়ে উঠল যে মস্তিষ্ককেই তার অর্ধেক জায়গা ছেড়ে দিতে হলো ।

ছাত্র-ছাত্রীদের প্রিয় সেই স্যার এখন আর উঠে বসতে পারেননা। কাউকে চিনতে পারেননা। শরীরের এক অংশ প্যারালাইজ্ড অথচ কিইবা বয়স তার, সবে ৩৪। সম্প্রতি সিঙ্গাপুরে তার অপারেশনের পর এখন তিনি দেশে স্কয়ার হসপিটালে চিকিৎসাধীন আছেন। ডাক্তাররা জানিয়েছেন অন্তত বেঁচে থাকতে গেলে তাকে ৬টি কেমোথেরাপি দিতে হবে, যার প্রতিটার মূল্য প্রায় তিন লাখ টাকা।

স্যারের পরিবার এখনো আশা করে স্যার বেঁচে উঠবেন। তার সহকর্মীরা আশা করেন যে তিনি আবার নিয়মিত ক্যাম্পাসে আসবেন। তার শিক্ষার্থীরা আশায় বীজ বুনে, তিনি আবার ক্লাসে আসবেন। সেই চিরচেনা লাস্যময়ী হাসিতে ভরিয়ে তুলবেন ক্লাসরুম। আমরা কি পারিনা এই সকল মানুষদের এই ছোট ছোট চাওয়াগুলো পূরণ করতে?

আমরা পারি। আমরা একা নই। স্যার আপনি নিশ্চিন্ত থাকুন আজ পুরো জাতি আপনার পাশে আছে। আমরা আপনাকে কোথাও যেতে দেব না...
আসুন, আমরা যে যেখানে যেভাবে আছি সবাই স্যারের জন্য একটু এগিয়ে আসি। এটা সহানুভূতি নয়, এটা স্যারের অধিকার। দেশ গড়ার এই অমূল্য রত্নকে আবার ফিরিয়ে আনা আমাদের কর্তব্য।

তাই আবার বলছি, আসুন মানবতার জানালাটা খুলে দেই। আমরা সকলে এগিয়ে আসি.... ।

বিকাশ নাম্বার : ০১৭১০৩০৪৮০৮

যোগাযোগ ঃ ০১৭১৫৫৫১১৪৫

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter