Monday, December 10, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
এফডিসিতে মঞ্জুরের জানাজা সম্পন্ন, আগামীকাল দাফন                 আবারও জনপ্রিয়তায় শীর্ষে সানি লিওন                

বাহারি


একটু পরিকল্পিতভাবে চলুন,বয়স বাড়লেও হারাবে না যৌবন!
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-04-16 12:03:36

বয়স বাড়লেও হারাবে না যৌবন! হ্যাঁ, সত্যিই একটু পরিকল্পিত ভাবে চললেই যৌবন ধরে রাখা সম্ভব। শরীরকে আরো সুন্দর ও আকর্ষণীয় করে রাখা যায়। নিয়মিত ব্যায়াম মেডিটেশনের পাশাপাশি খাদ্যাভ্যাসটাও যদি ঠিক রাখলেই প্রাকৃতিক উপায়েই যৌবন ধরে রাখা সম্ভব। এ জন্য আপনার প্রতিদিনের খাদ্য তালিকায় নিচের খাবরগুলো পাল্টে পাল্টে রাখতে পরেন...

পালংশাক
শাক অনেকে পছন্দ করেন না। কিন্তু যদি বয়স ধরে রাখতে চান, তবে পালংশাক খাদ্য তালিকায় রাখুন। পালংশাকে প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং ই রয়েছ যা সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করে থাকে। 

গাজর
এই সবজিতে আছে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন এ। যা দৃষ্টিশক্তি ভালো রাখতে সাহায্য করে। তাছাড়া ত্বকের জন্যও গাজর অত্যন্ত উপকারী। ভিটামিন এ কোষ গঠনে সাহায্য করে তাই ত্বক সুন্দর রাখে। 

মিষ্টিআলু
অনেকই মিষ্টি আলু দেখলে নাক সিঁটকানো শুরু করে। কিন্তু আসলেই এটা যে মানবদেহের জন্য কত উপকারী তা উপর থেকে দেখলে বুঝা যায়না। বিভিন্ন ধরনের পুষ্টি উপাদানের অন্যতম উৎস মিষ্টিআলু। তাছাড়া ডায়বেটিসের ঝুঁকি কমাতেও সাহায্য করে মিষ্টিআলু। এতে রয়েছে গ্লুটাথায়ন নামের একটি অ্যান্টিঅক্সিডেন্ট। যা হজম শক্তি বাড়াতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করতে সাহায্য করে।

দই
নিয়মিত দই খান। দইয়ে থাকা ব্যাকটেরিয়া শরীরের জন্য ভালো। দই বয়সজনিত কারণে হওয়া রোগগুলো প্রতিরোধ করে। দইয়ে ক্যালসিয়ামও থাকে।

কমলা
কমলালেবু খাওয়া শরীরের জন্য খুবই ভালো। কারণ এই ফলে ভিটামিন সি থাকে। ত্বক টানটান রাখে কমলালেবু।

অলিভ অয়েল
অলিভ তেল রোগ থেকে যেমন দূরে সরিয়ে রাখবে, তেমনি ত্বকে এনে দেবে উজ্জ্বলতা। যা আপনার বয়সকে সত্যিই কম করে দেখাবে।

বেরি
স্ট্রবেরি হোক কিংবা ব্ল্যাকবেরি সবকটিই শরীরের জন্য ভালো। বিশেষ করে কালো জাম। এতে প্রচুর পরিমাণ ভিটামিন 'সি' থাকে। এই জাতীয় ফল ত্বককে রাখে সতেজ।

ডার্ক চকলেট
কোকো প্রোটিন ও ভিটামিন বি সমৃদ্ধ অত্যন্ত পুষ্টিকর একটি উৎসও যা চুলের গুনগত মান ভালো করে। এছাড়া এটি শরীরের বাড়তি চর্বি পুড়িয়ে ওজন কমাতে সহায়তা করে।

ব্লুবেরি
উচ্চ ভিটামিন, খনিজ পদার্থ এবং পটাসিয়াম সমৃদ্ধ ব্লুবেরি শরীরে বার্ধক্যের বিরুদ্ধে কাজ করে এবং ত্বকের ফোলা ভাব কমায়।

গ্রিন টি বা সবুজ চা
তারুণ্য ধরে রাখতে অনেক জনপ্রিয় একটি পানীয় হচ্ছে সবুজ চা। সবুজ চায়ে রয়েছে একাধিক পুষ্টি উপাদান ও খনিজ পদার্থ যেমন অ্যান্টিঅক্সিডেন্ট যা ভাজহীন ত্বক এবং আভ্যন্তরীণ অবস্থা ভালো রাখতে সাহায্য করে।

আঙ্গুর
আঙ্গুর মানব দেহের জন্য অত্যন্ত উপকারী। এক শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর, যা আপনার বার্ধক্য রোধে বিশেষ ভূমিকা পালন করে থাকে। আঙ্গুরের বীজ ও খোসায় প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে।হার্ট সুস্থ রাখে, কোষ্ঠকাঠিন্য রোধ করে, নিয়মিত রক্ত সঞ্চালন। এবাং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter