সর্বশেষ সংবাদ নদী ও নারী                  ১০ জুন দ্বীপায়ন দাশ অর্নব এর ৭ম শুভ জন্মদিন                 শতভাগ ‘মুডি শিল্পী’আয়েশা আরিয়ানা                  সাহিত্যপ্রেমী বজলুর রহমান (খোকন)                  উপলব্ধি                  বিবর্তনে ভিন্নমাত্রার বিশ্বসভ্যতা ও আমরা : আবু রায়হান মিসবাহ                 কোথায় কি পরিস্থিতিতে আছেন হুমায়ূন আহমেদের ৮ সন্তানেরা ?                 গুগলের কাণ্ডে নুহাশের কান্না!                 উন্মোচিত হলো ‘নাবিলা জানো?’ পোষ্টারের রহস্য!                 বয়স তার মাত্র ১২ বছর,৮০ ভাষায় গান গাইতে পারে !!                 মানবতা বেঁচে থাকুক                 আপনার আজকের রাশিফল                  দেশবাংলা                  রক্ত দিয়ে জীবন বাঁচানোর কাজে সবার সম্পৃক্ত হওয়া উচিৎ                 যৌনপল্লীর অতীত পেছনে ফেলে আইনজীবী হওয়ার লড়াই                

Thursday, April 15, 2021
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন


ডানপিটেদের আসর


কোথায় কি পরিস্থিতিতে আছেন হুমায়ূন আহমেদের ৮ সন্তানেরা ?
:
সময় : 2020-05-27 03:25:48

জীবদ্দশায় দুবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে সংসার পাতেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদে। প্রথমবার ১৯৭৩ সালে, গুলতেকিন খানের সঙ্গে এবং পরবর্তীতে ২০০৫ সালে মেহের আফরোজ শাওনের সঙ্গে।

হুমায়ূন আহমেদের সন্তানেরা এক প্রকার নিভৃতেই জীবন যাপন করে থাকেন। আর তাই তাদের সম্পর্কে খুব একটা খোঁজ খবর পাওয়া যায় না সব সময়।

এদিকে গুলতেকিনের সংসারে জন্মগ্রহণ করেছেন হুমায়ূন আহমেদের মোট ৫ জন সন্তান। এর মধ্যে একটি সন্তানের অকাল মৃত্যু ঘটে। বাকী চারজন হচ্ছেন- বড় মেয়ে নোভা আহমেদ, মেজো মেয়ে শীলা আহমেদ, ছোট মেয়ে বিপাশা আহমেদ এবং ছেলে নুহাশ আহমেদ।

অপরদিকে দিকে মেহের আফরোজ শাওনকে বিয়ে করার পর সেই ঘরে জন্ম নেয় তিন সন্তান। প্রথমে যে সন্তান ভূমিষ্ঠ হয়, সেটি ছিল একটি কন্যা সন্তান, কিন্তু সন্তানটি বাঁচেনি। পরবর্তীতে জন্ম নেয় দুসন্তান নিষাদ হুমায়ূন ও নিনিত হুমায়ূন।

ছেলে নুহাশ হুমায়ূন Hesh নামের একটি পেজের সৃজক। এটি মূলত একটি কমিক পেজ। এছাড়াও নুহাশ বেশ অল্প বয়স থেকেই শর্ট ফিল্ম তৈরি করতেন। গেল ঈদে তিনি একটি নাটক পরিচালনা করে বেশ প্রশংসিত হয়েছেন। নাটকটির নাম ছিল ‘হোটেল অ্যালবেট্রস’। নুহাশ পরিচালিত ঐ নাটকে অভিনয় করেছেন স্বয়ং সংস্কৃতি মন্ত্রী ও অভিনেতা আসাদুজ্জামান নূর। তিনি বর্তমানে ঢাকায় বসবাস করেন।

বড় মেয়ে নোভা আহমেদ বর্তমানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক। নোভার স্বামী ড. আরশাদ চৌধুরীও নর্থ সাউথ ইউনির্ভাসিটিতে অধ্যাপনা করছে।

মেজো মেয়ে শিলা আহমেদ শৈশব থেকেই অভিনয়ে জড়িয়ে পড়েছিলেন, তবে তিনি অভিনয় জগতে নিয়মিত নন। বেশ কিছু জনপ্রিয় নাটক করেছেন শীলা। সেগুলো হচ্ছে, ‘কোথাও কেউ নেই’, ‘ওইজা বোর্ড’, ‘নিম ফুল’, ‘নক্ষত্রের রাত’ এবং ‘আজ রবিবার’। ১৯৯৯ সালে ‘আজ রবিবার’ নাটকের পর থেকে শীলাকে আর অভিনয়ে দেখা যায়নি।

এদিকে ছোট মেয়ে বিপাশা আহমেদ আর্কানস বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্টাল ফিস্ক্যাল ম্যানেজার। বসবাস করছেন আর্কানসের ফায়েন্টভিলেতে।

শাওনের ঘরে হুমায়ূন আহমেদের দুসন্তান এখনও কিছু করার মতো বয়সে পৌঁছায়নি। নিষাদ হুমায়ূন ও নিনিত হুমায়ূন- উভয়েই এখনও বেশ ছোট। মায়ের সঙ্গেই এদেশ ওদেশ ঘুরে বেড়াচ্ছেন তারা। গেল সেপ্টেম্বরে নিনিতের বয়স হয়েছে কেবল সাত বছর।

প্রসঙ্গত, ১৪ নভেম্বর প্রয়াত এই কথাসাহিত্যিকের ৬৯ তম জন্মবার্ষিকী ছিল। ১৯৪৮ সালের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তানের ময়মনসিংহ জেলার অন্তর্গত নেত্রকোণা মহুকুমার মোহনগঞ্জে জন্মেছিলেন তিনি। যদিও তিনি আজ আমাদের মাঝে নেই, সে কথা সবারই জানা। ২০১২ সালের ১৯ জুলাই মৃত্যুবরণ করেন হুমায়ূন আহমেদ।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter