সর্বশেষ সংবাদ শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে গ্রেপ্তার                 মায়োর্ককে ৩-০ গোলে উড়িয়ে স্প্যানিশ লিগে জয় পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ                 আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের নিরপেক্ষতা নিয়ে সন্দেহ করার কোনও কারণ নেই                 টানা ৬ ম্যাচ জিতে স্প্যানিশ লা লিগায় শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ                 ওয়ানডে ক্রিকেটে এই শতাব্দীর দ্বিতীয় মূল্যবান ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন সাকিব আল হাসান                 টেনিস তারকা নোভাক জকোভিচ স্ত্রীসহ করোনামুক্ত হলেন                 ক্রিকেটার নাজমুল ইসলাম অপু করোনাকে জয় করলেন                  করোনাভাইরাসের মহামারির কারণে আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে সাফ চ্যাম্পিয়নশিপ                 বার্সা থেকে দুই পয়েন্ট বেশি নিয়ে লা লিগার শীর্ষে উঠে এলো জিদানের দল                 সাত ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে শিরোপার দেখা পেল লিভারপুল                 বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ                 এমসিসি'র প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ক্লেয়ার কনর                 দক্ষিণ আফ্রিকান ৭ জন ক্রিকেটার করোনা পজিটিভ                 পাওলো দিবালা-রোনালদো এই দুইয়ের নৈপুণ্যে বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস                 পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ভাইরাল,ইরফানের টুইট                

Saturday, July 11, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন


খেলাধুলা


সাত ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে শিরোপার দেখা পেল লিভারপুল
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-06-26 20:48:58

সাত ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে ৩০ বছর পর শিরোপার দেখা পেল লিভারপুল।এটি লিভারপুলের ১৯তম প্রিমিয়ার লিগ শিরোপা।
গতকাল (বৃহস্পতিবার) দিবাগত রাতে লিগের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নেমেছিল দুই জায়ান্ট চেলসি ও ম্যানচেস্টার সিটি। তবে এই ম্যাচে মাঠে না নেমেও আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল লিভারপুল। কারণ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটি ম্যচটি ড্র কিংবা হারলেই লিগ শিরোপা নিশ্চিত হবে লিভারপুলের। শেষ পর্যন্ত ম্যানসিটি ২-১ গোলে চেলসির কাছে হেরে যায়। স্ট্যাম্পফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে বল দখলে অধিপত্য দেখায় সিটিজেনরা।

৩০ বছর পর প্রিমিয়ার লিগ জিতলো ...

এগিয়ে যাওয়া সুযোগও পেয়েছিলো তারা। ১৮ মিনিটে রিয়াদ মাহরেজের ক্রস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে হেড দেন ফার্নান্দিনহো। সেই বল ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন চেলসি গোলরক্ষক। এরপর ৩৬ মিনিটে এগিয়ে যায় চেলসি।

পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে ম্যানসিটির নেওয়া ফ্রি-কিক প্রতিহত হলে বল পেয়ে যান চেলসির আন্দ্রেস ক্রিসটেনসেন। কাউন্টার অ্যাটাক থেকে এক প্রচেষ্টার বল নিয়ে ম্যানসিটির দুইজন ডিফেন্ডারকে পরাস্ত করে পেনাল্টি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে পাঠান ক্রিসটেনসেন। ১-০ গোলে এগিয়ে যায় অল-ব্লাজরা।

বিরতির পর সমতায় ফেরে সিটিজেনরা। ৫৫ মিনিটে কেভিন ডি ব্রুয়েনার ডান পায়ের দারুণ এক ফ্রি-কিক শটে ম্যানসিটি ১-১ সমতায় ফেরে। এর এক মিনিট পরে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সিটিজেনরা। কাউন্টার অ্যাটাক থেকে রিয়াদ মাহরেজের পাস থেকে বল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা রাহিম স্টার্লিং। তার নেওয়া ডান পায়ের শট বামপাশের পোস্টে লেগে ফিরে আসে।

৭১ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো চেলসি। থ্রু বল থেকে ক্রিসটেনসেনের কাছ থেকে বল পেয়ে এগিয়ে আসা ম্যানসিটি গোলরক্ষকে ক্রিস্টিয়ান পুলসিকের ডান পায়ের নেওয়া শট শেষ মুহূর্তে গোললাইন থেকে ফিরিয়ে দেন ম্যানসিটি ডিফেন্ডার।

৭৬ মিনিটে চেলসির একটি আক্রমণ প্রতিহত করতে গিয়ে গোল মুখের কাছ থেকে হাত দিয়ে ঠেকিয়ে দেন সিটিজেন ডিফেন্ডার ফার্নান্দিনহো। রেফারি প্রথমে এড়িয়ে গেলেও পরে ভিডিও অ্যাসিসট্যান্স রেফারির সহায়তায় ফার্নান্দিনহোকে লাল কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে অল ব্লুজকে ২-১ গোলে এগিয়ে দেন উইলিয়ান।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ম্যানসিটি। ২-১ গোলের জয় পায় চেলসি। আর এতেই শিরাপো ঘরে তোলে লিভারপুল। ৩১ ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৮৬। আর সমান ম্যাচে ম্যানসিটির পয়েন্ট ৬৩।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter