Monday, December 17, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
প্রবল ঘূর্ণিঝড় ফেথাই ভারতের অন্ধ্র উপকূল অতিক্রম করবে আজ                  একজন নীতিহীন ব্যক্তি ড. কামাল                  জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভার জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল                  একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা                 ১৬ ডিসেম্বর, আজ বাঙালির বিজয়ের দিন                 বিএনপি আজকে দেশের রাজনীতিটাকে অপরাধ জগতে নিয়ে গেছে                 লজ্জা কম বলেই সাংবাদিকরা প্রশ্ন করলে তারা খামোশ বলতে পারে’- প্রধানমন্ত্রী                  ১৮ দফা অঙ্গীকার রেখে একাদশ জাতীয় নির্বাচনের ইশতেহার ঘোষণা করলো জাতীয় পার্টি                 জামায়াত নিয়ে প্রশ্ন করায় সাংবাদিকদের ওপর চটে গেলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন                

মূল সংবাদ


ভারত ও পাকিস্তানকে সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2016-10-06 21:46:56

কাশ্মিরে সেনা ঘাঁটিতে হামলায় ১৭ সেনা সদস্য নিহতের পরিপ্রেক্ষিতে ভারত ও পাকিস্তানের মধ্যে উদ্ভূত পরিস্থিতিতে দেশ দুটিকে সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘কোনো উত্তেজনা যেন সৃষ্টি না হয়, যাতে দক্ষিণ এশিয়ার মানুষগুলি কোনো রকম কষ্টে না পড়ে সেটাই আমরা চাই।’

আজ বৃহস্পতিবার সংসদের দ্বাদশ অধিবেশনের সমাপনী ভাষণে এ আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা আরও বলেন, দক্ষিণ এশিয়ায় শান্তি বজায় থাকুক। কোনো রকম সংঘাত হোক, কোনো রকম উত্তেজনা হোক, সেটা আমরা কখনও চাই না।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরির সেনাঘাঁটিতে হামলা চালায় সন্ত্রাসীরা। এতে ১৭ ভারতীয় সেনা সদস্য নিহত হয়। এ ঘটনায় পাকিস্তানের প্রত্যক্ষ সহযোগিতা ছিল বলে অভিযোগ করে ভারত। যদিও ইসলামাবাদ সে অভিযোগ অস্বীকার করে।

এ ঘটনার পর গত ২৯ সেপ্টেম্বর ভারতীয় সেনাবাহিনী নিয়ন্ত্রণ রেখা (লাইন অব কন্ট্রোল) অতিক্রম করে পাকিস্তানের সীমানায় ঢুকে জঙ্গি আস্তানায় অভিযান চালানোর দাবি করে ভারত। তবে পাকিস্তান সীমান্ত অতিক্রমের দাবি নাকচ করে দুই পক্ষে গোলাগুলি হয়েছে বলে পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়।

এমন প্রেক্ষাপটে পাকিস্তানে সার্ক সম্মেলনে যোগ না দেওয়ার ঘোষণা দেয় ভারত। পরে বাংলাদেশসহ তিনটি দেশ সম্মেলনে না যাওয়ার ঘোষণা দিলে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সহযোগিতা সংস্থার শীর্ষ এ সম্মেলন বাতিল হয়ে যায়। নভেম্বরে ওই সম্মেলন হওয়ার কথা ছিল।

গত দুই দশকে কাশ্মিরে সবচেয়ে বেশি প্রাণঘাতী এই হামলা নিয়ে জাতিসংঘের সাধারণ অধিবেশনেও উত্তাপ ছড়িয়েছে ভারত-পাকিস্তান। সংকট নিরসনে মধ্যস্থতার প্রস্তাব দিয়েছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন।

এই অঞ্চলের এক দেশের সঙ্গে আরেক দেশের সংঘাত হলে বাংলাদেশও ক্ষতিগ্রস্ত হবে বলে জানান প্রধানমন্ত্রী।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter