সর্বশেষ সংবাদ মোঃ আ শ রা ফু জ্জা মা ন খা ন                 আ রে ফি ন শি মু ল                  আ য়ে শা ই স লা ম                  শি রি ন আ ক্তা র                  মি জা নু র র হ মা ন তো তা                 রো ক সা না লে ই স                  তা জ রি না সো হে লী                  মো হা ম্ম দ মি জা নু র র হ মা ন                 রা কি ব ফ রা য়ে জী                  কো হি নূ র র হ মা ন                  রা ব বা নী স র কা র                  ন ন্দি নী আ র জু                  জা হা না রা খা তু ন                  লি ট ন আ ব্বা স                  না সি মা খা ন                  জা হি দ হো সে ন র ন জু                  তা হ মি না চৌ ধু রী                  র ফি কু ল ই স লা ম                  পা ন্না আ হ মে দ                  রু দ্র অ য় ন                  মোঃ আ শ রা ফু জ্জা মা ন খা ন                  মো হা ম্ম দ আ ব দু ল কা ই য়ু ম                 মোঃ জা ফ র আ ল ম ভু ই ঞা                 ঝ র্না র হ মা ন                 শ্রদ্ধা ও স্মরণ-কবি শামসুল ইসলাম ( ভাইছা )                 জ ল শ্রী বা ণী ডি য়া য                  মি লি আ ফ রো জা                  তা হ মি না চৌ ধু রী                  মো হা ম্ম দ মি জা নু র র হ মা ন                  আ রে ফি ন শি মু ল                  সু জা তা দা স                 শি মু ক লি                  তা জ রি না সো হে লী                  মা সু দু র র হ মা ন মা সু দ                  এ স এ ম আ জা দ হো সে ন                  আব্বা আর আমি                  হা সা ন মে হে দী                  সা ফি য়া খ ন্দ কা র রে খা                 জা হা না রা খা তু ন                  ফা তে মা তা নি য়া                 মা হ বু বা ক রি ম                  আ নো য়া রা আ জা দ                 

Thursday, November 26, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন


বন্ধুফোরাম


এ স এ ম আ জা দ হো সে ন
কষ্টে আছি, ভাই...... (২০০০ সালে'র লেখা ) :
সময় : 2020-06-24 20:30:36

 
আমি কোন পক্ষ
------------------
বন্ধু'র বিয়ে। বন্ধু'র হবু বউ আবার আমার বান্ধবী। দাওয়াত দু'পক্ষ থেকেই, আপনারাই বলুন এবার, আমি কোন পক্ষ ! 


 সেরা নিকৃষ্টতা 
-------------------------- 
ট্রেনে ফিরছি । আন্তঃনগর ট্রেন । বেশ ভিড় । অনেকে দাড়িয়ে । কিছুক্ষণ পর ভিড় ঠেলে এক মধ্যবয়সী ভদ্রলোক বউ বাচ্চা নিয়ে হাজির। তার দাবি এ সিট তার। টিকেট দেখে বোঝা গেল দাবি ঠিক । দু'জনের একই সিট নাম্বার। অর্থাৎ এক টিকেট দু'বার বিক্রি হয়েছে। ট্রেনেও এটা চলে তাহলে ! যাহোক -অনেক যুক্তি তর্কের পর তার বউ বাচ্চার বসার ব্যবস্থা হল, চারজনের সিটে ছয়জন। বেচারার অল্প বয়স্ক সুন্দরী বউ। আমার সামনে বসেছে। চারজনের সিটে ছয়জন বসায় সামনা সামনি বসা তার স্ত্রী'র ও আমার হাটু লাগে লাগে অবস্থা। ভদ্রলোক কিছুক্ষন পরপর আমাদের দু'জনের হাটুর মাঝামাঝি হাত চালাচ্ছেন, তিন/চার বার এমন করলেন। অর্থাৎ তার স্ত্রী'র হাঁটুর সাথে আমার হাঁটু লাগছে কিনা দেখছেন। লক্ষ্য করলাম তার স্ত্রী লজ্জায় চোখ মুখ লাল করে ফেলেছেন। আমারও লজ্জায়-ঘৃণায় মনে হোল তার গালের উপর কষে একটা চড় বসিয়ে দেই।

  
সেরা রসিকতা 
---------------
শহরের নামকরা রেস্টুরেন্ট । খেতে বসেছি। মুরগির মাংস দিয়ে। ছোট ছোট দু'টুকরো দিয়েছে। আমার সামনের ভদ্রলোককে দিয়েছে এক টুকরো । তার এক টুকরো'র সাইজ আমার দু'টুকরোর কাছাকাছি। মনে মনে ভাবছি, আমার মনে হয় জিতই হোল । ভাত খেয়েছি এক প্লেট । আমার বিল এলো ৪৬ টাকা, ভদ্রলোকের ২৩ টাকা (২০০০ সালের কথা )।  বয়কে জিজ্ঞেস করলাম। সে বলল, আপনাকে একটা মুরগীর অর্ধেক দেয়া হয়েছে। কিছুক্ষণ তার দিকে তাকিয়ে থাকা ছাড়া আমার কি আর কিছু করার ছিলো ? 

 
একের ভেতর তিন 
--------------------
রাতে বাসায় ফিরলে বউয়ের অভিযোগ, ছেলেকে কি করবা কর। 
কেন, কি হয়েছে? 
চিল্লা-পাল্লা করে সারা বাড়ি মাথায় তুলেছে। 
- কেন চিল্লাও বাবা ? 
- চিল্লাইনাতো, গান গাই আব্বু । 
- মানে ! 
- আব্বু, আমি একটি গান লিখেছি, সেটা সুর করে গেয়েছি কয়েকবার। তাই আম্মু এটাকে চিল্লা-পাল্লা বলছে । আমার পুত্র গান লিখে সুর করে গেয়েছে, তারমানে একের ভেতর তিন । বাহ ! কৌতূহল জাগল মনে , বললাম বাবা দু'লাইন শোনাও দেখি ---। 
পুত্র গাইলো--- সৌরভি, সৌরভী,সৌরভী/ আজ এনেছি, তোমারই জন্য / লাল লাল শাড়ি, লাল লাল চুড়ি, লাল লাল পেটিকোট ... ও সৌরভী, সৌরভী, সৌরভী । 
গিন্নীকে বললাম, ভালইতো লাগলো, তুমি চিল্লা - পাল্লা কই পেলে ! গিন্নী মুখ ঝামটা দিয়ে বলে উঠলো ' বাপকা বেটা আরকি !"
আইজুদ্দি'র মত বড় কষ্টে আছি ভাই ।

 

এই সংবাদটি 83 বার পঠিত হয়েছে




এই পাতার সর্বাধিক পঠিত খবরসমূহ

না সি মা খা ন

স্ব প ন চ ক্র ব র্ত্তী

স্ব প ন চ ক্র ব র্ত্তী

স্ব প ন চ ক্র ব র্তী

স্ব প ন চ ক্র ব র্তী

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter