Friday, March 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
সিঙ্গাপুরে চিকিৎসাধীন ওবায়দুল কাদের এখন শঙ্কামুক্ত                 কোন উন্নয়ন প্রকল্পের কারণে যেন সাধারণ মানুষের কষ্ট না হয় সেদিকে নজর রাখতে হবে                 চলমান রোহিঙ্গা সংকটের সমাধান ও প্রত্যাবাসনে চীনকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী                 এএসপি পদমর্যাদার ৫৯ কর্মকর্তাকে বদলি করা হয়েছে                 বাঘাইছড়িতে ব্রাশফায়ারে নিহতদের পরিবার পাবে সাড়ে ৫ লাখ করে টাকা                  দেশে অতিদরিদ্র বলে কিছু থাকবে না জানিয়েছেন প্রধানমন্ত্রী                  বাস চাপায় নিহত আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ হাইকোর্টের                 সাফল্যের পেছনে না ছুটে কর্মের পেছনে ছুটবে,অন্যায় ও অসৎ পথের যে-কোনো অর্জন ক্ষণস্থায়ী                  'বাঘাইছড়িতে নিরাপত্তার ঘাটতি ছিল না’-সিইসি                  বাংলাদেশের মানুষের বার্ষিক মাথাপিছু আয় এখন ১ হাজার ৯০৯ ডলার                

মূল সংবাদ


সৌদি বাদশাহর আমন্ত্রণে দাম্মাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-04-16 09:22:26

যৌথ সামরিক মহড়া এবং সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করতে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে দাম্মাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সৌদি আরবের স্থানীয় সময় রাত ৭টা ৪০মিনিটের দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশের ফ্লাইটটি দাম্মাম কিং ফাহাদ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সৌদি সংসদ বিষয়ক মন্ত্রী মোহাম্মদ বিন ফায়সাল আবু সাক এবং দাম্মামের গভর্ণর সৌদ বিন নায়েফ বিন আব্দুল আজিজ। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদুত গোলাম মসীহ, মিশন উপ প্রধান নজরুল ইসলামসহ দুতাবাস এবং সৌদি সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

সেনা প্রধান আবু বেলাল মো. শহিদুল হকসহ ৪৫সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশসহ ২৩টি দেশের অংশগ্রহণে গত ১৮ মার্চ সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশে এই যৌথ কুচকাওয়াজ শুরুহয়। বাংলাদেশসহ ২৩ দেশের স্থল, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের অংশংগ্রহণে এই যৌথ সামরিক মহড়া গালফ শিল্ড ১ নামে পরিচিত।

আগামী ১৯-২০ এপ্রিল লন্ডনে অনুষ্ঠেয় কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে অংশ নেবেন তিনি। ওই সম্মেলনের সাইড লাইনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ অংশগ্রহণকারী বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানের সঙ্গে তার আনুষ্ঠানিক এবং অনানুষ্ঠানিক বৈঠক হতে পারে।

আগামী ২২ এপ্রিল প্রধানমন্ত্রী লন্ডন থেকে দেশে ফিরবেন। এরপর ২৬ এপ্রিল তিনি ‘গ্লোবাল সামিট অব উইমেন’-এ যোগ দিতে অস্ট্রেলিয়া যাবেন। আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল সিডনিতে সামিটটি অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠকের প্রস্তুতি নেওয়া হচ্ছে। অস্ট্রেলিয়া থেকে তিন দিনের দ্বিপাক্ষিক সফরে প্রধানমন্ত্রী নিউজিল্যান্ডে যাবেন।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter