Monday, December 10, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
আওয়ামী লীগ থেকে ২৫৮ জন এবং শরিক দলের ১৬ জনসহ ২৭৪ জন প্রার্থীর তালিকা ইসিতে জমা                  একই সঙ্গে সমুদ্র সম্পদ রক্ষা এবং বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা কাজে লাগাতে দরকার চৌকস ও দক্ষ নৌবাহিনী                 মহাজোট থেকে ২৯টি আসনে প্রার্থী হচ্ছেন জাতীয় পার্টির নেতারা                 শত প্রতিকূলতাকে মোকাবেলা করে সমাজে নারীদের মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে সফল হয়েছে সরকার                 প্রথম ওয়ানডেতে সফরকারি ক্যারিবীয় দলকে ৫ উইকেটে হারিয়েছে মাশরাফি বিন মর্তজার দল                 আজ রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন                 বেগম রোকেয়া দিবস আজ                  শতকরা ৬.৩৩ ভাগ আসন পেল ঐক্যফ্রন্ট                  প্রার্থিতা ফিরে পেলেন না খালেদা                 মনোনয়নবঞ্চিতদের শেখ হাসিনার চিঠি                 ব্যাংক খাতে লোপাট ২২ হাজার ৫০২ কোটি টাকা                 নয়াপল্টনের পর গুলশানেও বিক্ষোভ, ভাঙচুর                 ভোটের মধ্য দিয়ে গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রাখার আহবান প্রধানমন্ত্রীর                  এবারের নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় মানে বাংলাদেশে ফের রক্তের বন্যা বয়ে যাওয়া                 নির্বাচন কমিশনে করা প্রার্থীদের আপিলের প্রথম দিনের শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৮০জন                 ফোর্বস ম্যাগাজিনের তালিকায় বিশ্বের একশ জন প্রভাবশালী নারীর মধ্যে ২৬তম স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা                 সঠিক তথ্য সঠিকভাবে যাচাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার বা আপলোড করা যাবে না                

মূল সংবাদ


ফরমায়েশি' ও 'প্রতিহিংসার' রায় উল্লেখ করে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-10-10 23:42:26

'ফরমায়েশি' ও 'প্রতিহিংসার' রায় উল্লেখ করে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আজ বুধবার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রায় প্রত্যাখ্যান করার কথা জানান।

বিএনপির তাৎক্ষণিক প্রতিক্রিয়ার পর দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাত দিনের কর্মসূচি ঘোষণা করেন। 

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আগামীকাল ১১ অক্টোবর ঢাকাসহ সারা দেশের মহানগর জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ। ১৩ অক্টোবর ছাত্রদলের সারা দেশে বিক্ষোভ মিছিল, ১৪ অক্টোবর যুবলের সারা দেশে বিক্ষোভ মিছিল, ১৫ অক্টোবর সেচ্ছাসেবক দলের সারা দেশে বিক্ষোভ। ১৬ অক্টোবর বিএনপি ঢাকাসহ সারা দেশে কালো পতাকা মিছিল করবে। 

এ ছাড়া ১৭ অক্টোবর মহিলা দল ঢাকাসহ সারা দেশে মানববন্ধন ও ১৮ অক্টোবর শ্রমিক দল ঢাকাসহ সারা দেশে মানববন্ধন করবে।

এর আগে মির্জা ফখরুল ইসলাম বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে ক্ষমতাসীনদের প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এ রায় দেওয়া হয়েছে। 

এসময় তিনি বলেন, ‘বিএনপি মনে করে এ রায় রাজনৈতিক প্রতিহিংসার রায়। আমরা এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। এটি ক্ষমতাসীনদের রাজনৈতিক প্রতিহিংসার নোংরা প্রকাশ।’

ফখরুল ইসলাম আরও বলেন, জাতির জন্য দুর্ভাগ্য এ রায়ের মাধ্যমে সরকার আরও একটি নোংরা প্রতিহিংসার দৃষ্টান্ত স্থাপন করল। যেভাবে 'মিথ্যা' মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছিল, সেভাবে আরেকটি 'মিথ্যা' মামলায় বিএনপির নেতাদের সাজা দেওয়া হলো।

বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমানকে যাবজ্জীবন সাজার মাধ্যমে প্রমাণ হলো এ দেশে সাধারণ কোনো মানুষের ন্যায় বিচার পাওয়ার নিশ্চয়তা নেই। তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী যখন সাব জেলে ছিলেন, তখন মামলার সাক্ষী তারেক রহমান বা বিএনপির কারও নাম উল্লেখ করা হয়নি। তখন তিনি এ ঘটনার জন্য সেনাবাহিনীকে দোষারোপ করেছেন। অথচ ক্ষমতায় এসে রাজনৈতিক উদ্দেশ্যে অবসরে যাওয়া পুলিশ কমকর্তা আবদুল কাহার আকন্দকে নিয়োগ দিয়ে তারেক রহমানসহ বিএনপি নেতাদের নাম অন্তর্ভুক্ত করা হয়, যা সরকারের রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ।

মির্জা ফখরুল বলেন, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার কথা বলতে হয়, যে দেশে প্রধান বিচারপতি ন্যায় বিচার পান না, সে দেশে নাগরিকদের ন্যায় বিচার পাওয়ার আশা করা যায় না। তিনি বলেন, আমরা দেশের জনগণকে আহ্বান জানাব, রাজপথে এসে এ অনির্বাচিত সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে।

কর্মসূচি বিষয়ে ফখরুল ইসলাম বলেন, আমাদের রাজনৈতিক কর্মসূচি থাকবে, পাশাপাশি আইনি কর্মসূচিও থাকবে। তবে সেটি পরে জানতে পারবেন।

এতে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী-সহ প্রমুখ। 

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter