Thursday, May 23, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
শুরু হয়েছে ঈদযাত্রার ট্রেনের টিকিট বিক্রি কার্যক্রম,রেলমন্ত্রী টিকিট দিল না নিজের মেয়েকেই                 দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি এবং মাদকবিরোধী চলমান অভিযান অব্যাহত থাকবে                  পরিবহন খাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ২,০২,৭২১ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচী অনুমোদন দেয়া হয়েছে                 মন্ত্রণালয়ের কাজের গতি, কাজের মান ও কাজে সমন্বয় আনতে মন্ত্রিসভায় পরিবর্তন                 প্রাপ্তবয়ষ্ক মানুষের ৩৫ দশমিক ৩ শতাংশ মানুষ তামাক সেবন করে থাকেন                 বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে জাপানের সহযোগিতা অব্যাহত থাকবে                

মূল সংবাদ


সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন ড্রিমলাইনার সেভেন এইট হংসবলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-12-06 09:06:04

বুধবার (৫ ডিসেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন ড্রিমলাইনার সেভেন এইট সেভেন সিরিজের দ্বিতীয় উড়োজাহাজ “হংস বলাকা”। এর মধ্যে দিয়ে লন্ডন, দাম্মাম ও ব্যাংকক রুটে উড়োজাহাজটি দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। দুপুরে হংস বলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১০ ডিসেম্বর লন্ডনের উদ্দেশে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে দেশের দ্বিতীয় ড্রিমলাইনারটির। 

গেল পহেলা ডিসেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দেশের দ্বিতীয় ড্রিমলাইনার উড়োজাহাজ “হংস বলাকা”। এর মধ্য দিয়ে বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ায় ১৫টি। 

বুধবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন উড়োজাহাজটি পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অংশ নেন বিশেষ মোনাজাতে। পরে বিমান সংশ্লিষ্টদের সাথে কথা বলেন এবং ঘুরে দেখেন উড়োজাহাজ হংস বলাকা।

দ্বিতীয় ড্রিমলাইনারটি যুক্ত হওয়ায় লন্ডন, দাম্মাম ও ব্যাংকক রুটে এই উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম উড়োজাহাজটি চালাতে অন্যান্য বিমানের তুলনায় জ্বালানী খরচ শতকরা ২০ ভাগ কমে আসবে। অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন এই বিমানে আসন সংখ্যা ২৭১টি। 

এর আগে, ২০০৮ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, যুক্তরাষ্ট্রের বিমান নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির ১০টি নতুন বিমান কিনতে দুই দশমিক এক বিলিয়ন ডলারের চুক্তি সাক্ষর করে। এরই ধারাবাহিকতায় চলতি বছরের আগস্টে বাংলাদেশ বিমানে যুক্ত হয় ড্রিমলাইনার “আকাশবীনা”। চুক্তি অনুযায়ী, ২৯ নভেম্বর ড্রিমলাইনার ৭৮৭ এর দ্বিতীয় উড়োজাহাজ “হংস বলাকা” বাংলাদেশ বিমানের কাছে হস্তান্তর করে প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি। ‘গাঙচিল’ ও ‘রাজহংস’ নামে আরো দুইটি ড্রিমলাইনার বাংলাদেশ বিমানের বহরে খুব শীঘ্রই যুক্ত হবার কথা রয়েছে। 

আগামী ১০ই ডিসেম্বর লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়ার মধ্যে দিয়ে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করবে হংস বলাকা। 

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter