Thursday, May 23, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
শুরু হয়েছে ঈদযাত্রার ট্রেনের টিকিট বিক্রি কার্যক্রম,রেলমন্ত্রী টিকিট দিল না নিজের মেয়েকেই                 দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি এবং মাদকবিরোধী চলমান অভিযান অব্যাহত থাকবে                  পরিবহন খাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ২,০২,৭২১ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচী অনুমোদন দেয়া হয়েছে                 মন্ত্রণালয়ের কাজের গতি, কাজের মান ও কাজে সমন্বয় আনতে মন্ত্রিসভায় পরিবর্তন                 প্রাপ্তবয়ষ্ক মানুষের ৩৫ দশমিক ৩ শতাংশ মানুষ তামাক সেবন করে থাকেন                 বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে জাপানের সহযোগিতা অব্যাহত থাকবে                

মূল সংবাদ


গ্যাসের দাম বৃদ্ধির যে প্রস্তাব করা হয়েছে তার ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-03-14 22:55:41

প্রধানমন্ত্রীর বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন ও বিভিন্ন কোম্পানীর পক্ষ থেকে গ্যাসের দাম বৃদ্ধির যে প্রস্তাব করা হয়েছে তার ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে সাভারের বিরুলিয়ার খাগান এলাকার ব্র্যাক সিডিএম এ ব্র্যাক ইউনিভার্সিটির ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে তিন দিন ব্যাপি ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনার্জি অ্যান্ড পাওয়ার ইঞ্জিনিয়ারিং-২০১৯ এ যোগ দিয়ে একথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বাংলাদেশে গ্যাসের পরিমাণ সিমিত হওয়ায় এলএমজি গ্যাস আমদানী করছে সরকার। যার দাম দেশীয় গ্যসের চেয়ে বেশি। নতুন গ্যাস আমদানী করা হলে বিদ্যুৎ, শিল্প ও সার কারখানার পরপরই বাসা বাড়িতে নতুন গ্যাস সংযোগ দেওয়ার চিন্তা করা হবে। তাই দেশীয় গ্যাসের সাথে আমদানিকৃত গ্যাসের দাম সমন্বয় করে দিলে তা ব্যয়বহুল হবে না বলেও মন্তব্য করেন উপদেষ্টা।

তিন দিন ব্যাপি এ সম্মেলনে উপস্থিত ছিলেন ভার্জিনিয়া টেক ইউনিভার্সিটির অধ্যাপক সাইফুর রহমান, অস্ট্রেলিয়ার অফ ইউনিভার্সিটির অধ্যাপক তপন কুমার সাহা, কার্টিন ইউনিভার্সিটির অধ্যাপক সাইদ ইসলাম, চায়নার স্টেট গ্রিড করর্পোরেশনের ড.ইউ জুন, ভারতের পোসোকোর ড. সুশীল কুমার সোনি ও পাওয়ার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট কনসাল্টেন্ট ড. নাগারাজা রামাপ্পা প্রমুখ।

এসময় পাওয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ক শিক্ষার অবকাঠামো ও নবায়নযোগ্য শক্তির ব্যবহারসহ ৩৬টি গবেষণা প্রবদ্ধ উপস্থাপন করা হয়। দেশ-বিদেশের খ্যাতনামা জ্বালানি বিশেষজ্ঞরা ছাড়াও বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩৪ জন শিক্ষার্থী প্রতিনিধিত্ব করছেন এই সম্মেলনে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter