Monday, June 24, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ঢাকাগামী উপবন এক্সপ্রেসের তিনটি বগি খালে পড়ার ঘটনায় এখন পর্যন্ত ৭ জন নিহত                 তৈরি পোশাক ও চামড়া ব্যবসায়ীদের মতো স্বর্ণ ব্যবসায়ীদেরও বন্ড লাইসেন্স দেয়া হবে                  টিআইবি মনে করে জনপ্রশাসনে রাজনৈতিক প্রভাব উদ্বেগজনক                 উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল ‘আওয়ামী লীগ’ প্রতিষ্ঠার ৭০ বছরে পা রাখলো                 দেশ ও জাতিকে সামনে এগিয়ে নিয়ে আওয়ামী লীগ দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করবে                 জাতীয় সংসদে ৩০০ ঋণ খেলাপির তালিকা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল                 দেশের ২ কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে আজ                  বাংলাদেশ এশিয়া ও প্রশান্ত মহাসাগর অঞ্চলের ৪৫ দেশের মধ্যে দ্রুততম অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে                

মূল সংবাদ


নিয়মিত দেশের খোঁজ-খবর নিচ্ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-04-15 21:51:51

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরে ‍চিকিৎসাধীন থাকলেও নিয়মিত দেশের খোঁজ-খবর নিচ্ছেন। তিনি বিদেশে অবস্থান করলেও সেখান থেকে বাংলাদেশের উন্নয়নমূলক কর্মকাণ্ড, রাজনীতি এবং দলের বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর রাখছেন। সময় কাটছে তার দেশের বিভিন্ন টিভি চ্যানেল এবং আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি দেখে। তিনি ভালো আছেন এবং শিগগিরই দেশে ফিরবেন।

সোমবার (১৫ এপ্রিল) ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাত শেষে দেশে ফিরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর উপাচার্য কনক কান্তি বড়ুয়াকে এসব কথা জানান শিক্ষা প্রতিষ্ঠানটির কার্ডিওলোজি বিভাগের অধ্যাপক ডা. মো. হারিসুল হক।

 বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার খোঁজ-খবর নেওয়ার জন্য অধ্যাপক ডা. হারিসুল হককে সেখানে পাঠান। তিনি গত ১০ এপ্রিল সিঙ্গাপুরে যান এবং দেশে ফিরে আসেন ১৪ এপ্রিল। আজ ১৫ এপ্রিল তিনি উপাচার্যকে সব বিষয়ে অবহিত করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধ্যাপক ডা. হারিসুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ও নিউরো মেডিসিনি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। অধ্যাপক ডা. আবু নাসার রিজভী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মন্ত্রীর সঙ্গেই সিঙ্গাপুরে যান।

হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হারিসুল হক জানান, বর্তমানে ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রের কার্যকারিতা ভালো। উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে। তিনি নিয়মিত (দুইবেলা) হাঁটাচলা করছেন। আগামীকাল ১৬ এপ্রিল তার চিকিৎসার বিষয়ে একটি ফলোআপ রয়েছে। তারপরই সিদ্ধান্ত হবে তিনি কবে দেশে ফিরবেন।

বিএসএমএমইউ’র এই বিশেষজ্ঞ অধ্যাপক জানান, বর্তমানে ওবায়দুল কাদের দেশে ফেরার মতো অবস্থায় রয়েছেন। তবে তার চিকিৎসায় ব্যবহৃত ওষুধের সঠিক ডোজ নিরূপণের জন্য আরও কিছুদিন সিঙ্গাপুরে থাকা প্রয়োজন এবং সে কারণেই মন্ত্রী সিঙ্গাপুরে অবস্থান করছেন।

অধ্যাপক ডা. হারিসুল হক জানান, ওবায়দুল কাদের নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি নিজেই এ বিষয়ে একটি শুভেচ্ছা বাণী লিখেছেন। এছাড়াও বাংলাদেশ থেকে কেউ গেলে তিনি তাদেরও খোঁজ-খবর নিচ্ছেন।

তিনি আরও জানান, দেশের সাম্প্রতিক বিভিন্ন বিষয়েও খোঁজ-খবর রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ফেনীতে সম্প্রতি ঘটে যাওয়া নুসরাত হত্যাকাণ্ডের উল্লেখ করে ওবায়দুল কাদের তাকে বলেছেন, অপরাধীদের বাংলাদেশ আওয়ামী লীগ আশ্রয়-প্রশ্রয় দেবে না। বর্তমান সরকার অপরাধীদের বিষয়ে কোনও ছাড় দেবে না। আইন তার নিজস্ব গতিতে চলবে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter