Thursday, February 20, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
বাংলাদেশের বিমানবন্দর ও সমুদ্রবন্দর সুবিধা গ্রহনের জন্য নেপালের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী                 কক্সবাজার সমুদ্রের তীরে উচ্চ-স্থাপনা নির্মাণ না করার জন্য সংশ্লিষ্ট কতৃর্পক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী                 খালেদা জিয়াকে নিয়ে বারবার প্রশ্নের জবাব দেব সেই সময় আমার হাতে নেই-সেতুমন্ত্রী                  কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ                  টাকা না থাকলে আমরা এতোগুলো উন্নয়ন কাজ কীভাবে করছি                 সরকার ও জনগণের মধ্যকার সেতুবন্ধন হিসেবে সংসদ সদস্যদের জনগণের পাশে থাকার আহ্বান রাষ্ট্রপতির                 প্রতিবেশী দেশের সঙ্গে শক্তিশালী সম্পর্ক গড়তে চান প্রধানমন্ত্রী                 


মূল সংবাদ


সরকার মন্ত্রিসভার তিনটি পদে রদবদল এনেছে
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-02-13 22:51:49

সরকার মন্ত্রিসভার তিনটি পদে রদবদল এনেছে। গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে দেওয়া হয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব। অন্যদিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলীকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এবং শরীফ আহমেদকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর পদ থেকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩(৪) অনুযায়ী একজন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রীর মধ্যে মন্ত্রণালয় পুনর্বণ্টন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিজয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর এ নিয়ে তৃতীয়বারের মতো মন্ত্রিসভায় রদবদল এলো।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ২০১৯ সালের ৬ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। ৭ জানুয়ারি শপথ নেন ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিন জন উপমন্ত্রী।

পরে গত বছরের মে মাসে মন্ত্রিসভায় সামান্য রদবদল আনা হয়। সে সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে দফতর বদল করে তথ্য প্রতিমন্ত্রী করা হয়।

দুই মাস পর জুলাইয়ে ইমরান আহমেদকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী থেকে মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। একইসঙ্গে সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিসভার এই রদবদলও একেবারে অপ্রত্যাশিত কিছু নয়। গত ২২ ডিসেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, নতুন বছরের শুরুর দিকেই মন্ত্রিসভায় রদবদল আসতে পারে। ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের কারণে অবশ্য জানুয়ারি মাসে সে ঘোষণা আসেনি।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter