Wednesday, April 8, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
নতুন করে রাজধানীর নয়টি এলাকা লকডাউন করে দেওয়া হয়েছে                 মন্ত্রী ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা করেছেন প্রধানমন্ত্রী                 প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশঙ্কা প্রকাশ করেছেন এ মাসে দেশে করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার                 করোনা ভাইরাসের উৎপত্তির তিনমাসে প্রাণহানি ৭৪ হাজার ৭৯৫ জন                 বাংলাদেশের ওষুধ কোম্পানিগুলোও করোনাভাইরাসের ওষুধ তৈরি করছে                 ছুটির মধ্যেই মন্ত্রিপরিষদের বৈঠক অনুষ্ঠিত                 গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে মারা গেছেন আরও ৩ জন                 প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৬৯ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে, এতে আক্রান্ত হয়েছে প্রায় ১৩ লাখ                 করোনা ভাইরাসের মহামারি পরিস্থিতিতে সরকার দেশে সাধারণ ছু‌টি আরও ৩ দিন বাড়িয়েছে                 প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী ১২ লাখ ২৪৩৫ জন আক্রান্ত হয়েছে আর এতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৭২৯ জনের                 সময়মত ও যথাযথ ব্যবস্থা নেওয়ায় বাংলাদেশে এখানো ব্যাপক সংক্রমণ ঘটেনি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে-প্রধানমন্ত্রী                 ছুটির মধ্যে হাজার হাজার শ্রমিক ছাঁটাইয়ের ঝুঁকি, ব্যবস্থা নিতে সরকারের চিঠি                 গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরও ৯ জন আক্রান্ত হয়েছেন,দুজন মারা গেছেন                 মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ হাজার ১৯৭ জনে                


মূল সংবাদ


দেশে করোনায় আক্রান্ত হয়ে আরেকজনের মৃত্যু হয়েছে,বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ জনে
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-03-23 19:31:49

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরেকজনের মৃত্যু হয়েছে নিয়ে বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল  জনে এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন জন সব মিলিয়ে পরীক্ষার পর ৩৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পেয়েছে আইইডিসিআর
 

সোমবার (২৩ মার্চ) বিকেলে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৬ জনের। সর্বমোট ৬২০ জনের। করোনা নিশ্চিত এবং সন্দেহজনকভাবে আইসোলেশনে রাখা হয়েছে ৫১ জনকে। এছাড়া বিভিন্ন জায়গায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন আরো ৪৬ জন।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে আরো দু’জনের মৃত্যু হয়। এর মধ্যে গত ১৮ মার্চ (বুধবার) প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম এক বৃদ্ধের মৃত্যুর খবর দেয় আইইডিসিআর। এরপর গত শনিবার (২১ মার্চ) মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরে জরুরি সংবাদ সম্মেলনে আরেকজনের মৃত্যুর খবর দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিশ্বের প্রায় ১৯২টি দেশে করোনা ছড়িয়েছে। এর মধ্যে ৩৫টি দেশ লকডাউন করা হয়েছে। মৃতের সংখ্যায় শীর্ষে ইতালি। দ্বিতীয় অবস্থানে রয়েছে করোনার উৎপত্তি স্থল  চীন। তবে ফ্রান্স, স্পেন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইরানসহ বেশ কয়েকটি দেশে মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।
 


এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট থেকে সোমবার (২৩ মার্চ) বিকাল ৪টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৩৯৪ জনে। মৃত্যু ঘটেছে ১৪ হাজার ৭৭৩ জনের। সেরে উঠে বাড়ি ফিরে গেছেন ৯৯ হাজার ৬৬ জন।

এ মুহূর্তে আক্রান্ত অবস্থায় রয়েছে ২ লাখ ২৯ হাজার ৫৫৫ জন, যাদের মধ্যে ১০ হাজার ৫৯৭ জনের অবস্থা বেশ গুরুতর। বাকি ২ লাখ ১৮ হাজার ৯৫৮ জনের অবস্থা মাঝারি মাপের।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter