Friday, March 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
রোনালদোর গ্রেপ্তার এড়াতেই আসন্ন গ্রীষ্মে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে যুক্তরাষ্ট্রে কোনো ম্যাচ খেলবে না জুভেন্টাস                 জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ                 ক্রিকেট অনুশীলন ম্যাচ খেলার সময় মর্মান্তিক মৃত্যু ভারতীয় ক্রিকেটারের                 ক্রিকেটারদের মনের মধ্যে জেঁকে বসা ভয় তাড়াতে মনোবিদ আনার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড                 

খেলার সংবাদ


দারুণ এক শ্বাসরুদ্ধ ম্যাচে সাকিবের ঢাকার জয়
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-01-11 17:40:04

রানের পাহাড় গড়েছিলো ঢাকা ডায়নামাইটস। বল হাতে নিয়ে অ্যালিস ইসলামের হাট্টিকের মাধ্যমে শ্বাসরুদ্ধ ম্যাচে রংপুরকে ২ রানে হারিয়ে জয় তুলে নিলো সাকিবের ঢাকা ডায়নামাইটস। শুরুতে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে রংপুরকে ১৮৪ রানের টার্গেট দিয়েছে ঢাকা। জয়ের লক্ষে মাঠে নামে এমপি মাশরাফির রংপুর। তবে শেষ রক্ষা হলো না তাদের। ২০ ওভার লড়াই সবকটি উইকেট হারিয়ে দলীয় রান করে ১৮১ রান। শুরুতেই ব্যাট করতে নেমে দুই উইকেট হারায় রংপুর। এরপর রাইলি রুশো এবং মোহাম্মদ মিঠুন করেন ১২১ রানের জুটি। রুশো ফিরে যান ৪৪ বলে ৮৩ রান করে। এছাড়া মোহাম্মদ মিঠুন ৪৯ রান করে আউট হন। রংপুরের ইনিংসের ১৮তম ওভারে বল হাতে নিয়ে দারুণ এক হ্যাটট্রিক করেন অ্যালিস ইসলাম। একে একে ফেরান মিঠুন, মাশরাফি এবং ফরহাদ রেজাকে।

এরপর ম্যাচ যায় ঘুরে। শেষ দুই ওভারে রংপুরের দরকার ছিল ২৩ রান। রংপুর নিতে পারে ২০ রান। ম্যাচ হারে ২ রানে। শেষ দুই ওভারেও অবশ্য দারুণ জমজমাট ছিল ম্যাচ। শেষ বলে রংপুরের দরকার ছিল ৪ রান। কিন্তু তারা নিতে পারে মোটে এক রান। শেষ বলে শেষ উইকেট হিসেবে ব্যাটে থাকা শাফিউল ইসলাম অবশ্য ওভারের প্রথম দুই বলে দুটি চার মারেন। কিন্তু শেষ বলটায় আর মারতে পারেননি তিনি।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে ঢাকা ডায়নামাইটসকে চেপে ধরে রংপুর রাইডার্স। দলীয় ৯ রানে দুর্দান্ত ফর্মে থাকা হজরতুল্লাহ জাজাইকে (১) বোল্ড করে দেন সোহাগ গাজী। ১০ রানের ব্যবধানে দুই বাউন্ডারি দিয়ে রানের খাতা খোলা অপর ওপেনার সুনিল নারাইনকে রবি বোপারার ক্যাচে পরিণত করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ১৯ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ঢাকা। ৮ বলে ২ চচর ১ ছক্কায় ১৮ রানের ঝড় তুলেছিলেন রনি তালুকদার। তাকে হাওয়েলের তালুবন্দি করেন সোহাগ গাজী।

মিজানুর রহমানকে (১৫) হাওয়েল এলবিডাব্লিউ করে দেন। এরপরেই অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে জুটি গড়ে বিধ্বংসী ব্যাটিং শুরু করেন কায়রন পোলার্ড। ২০ বলে হাফ-সেঞ্চুরি পূরণ করেন এই ক্যারিবীয়। ২৬ বলে ৫ বাউন্ডারি এবং ৪ ওভার বাউন্ডারিতে ৬২ রান করা পোলার্ডকে থামান হাওয়েল। ৩৭ বলে ৩৬ করা সাকিব শিকার হন ফরহাদ রেজার।

শফিউলের শিকার হওয়ার আগে ১৩ বলের ২৩ রানের ঝড় তোলেন আরেক ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল। পরের দুই ব্যাটসম্যান শুভাগত হোম (৩) এবং নুরুল হাসানও (৪) শিকার হন শফিউলের। এই পেসার তুলে নেন ৩ উইকেট। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রান।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter