Monday, June 24, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
জয়ের ধারায় ফিরতে মরিয়া ছিল দুই দলই,শেষ পর্যন্ত সেই লড়াইয়ে জিতলো পাকিস্তান                 টিকে থাকতে হলে জয়ের কোন বিকল্পই নেই পাকিস্তানের                  জয়ের আশা জাগিয়েও তীরে এসে তরী ডুবলো আফগানিস্তানের                 ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোপার কোয়ার্টারে পৌঁছে গেল ব্রাজিল                  ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আবার বিশ্বকাপের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল নিউজিল্যান্ড                 বিশ্বকাপের ২৮ তম ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে আজ মাঠে নামছে দুর্বল আফগানিস্তান                 কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চিলি                 লাসিথ মালিঙ্গার গতির কাছে পরাস্ত হয়েছে ইংলিশরা                 জয়ের জন্য ইংল্যান্ডকে ২শ’ ৩৩ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা                 হারলেও বাংলাদেশের সেমির স্বপ্ন এখনি শেষ হয়ে যাচ্ছে না                 পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে                

খেলার সংবাদ


সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি রান ক্যারিবীয় ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-04-14 22:56:31

হারতে হারতে অবশেষে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে প্রথম জয়ের দেখা পেয়েছে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এদিন কোহলি আরেকটি রেকর্ড গড়ে ফেলেছেন। ভারতীয়দের মধ্যে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান এখন তাঁর।

সব ধরণের টি-টোয়েন্টি মিলিয়ে ২৫৯ ম্যাচে কোহলির রান ৮ হাজার ১৭৫। ৩০৯ ম্যাচে রায়নার রান ৮ হাজার ১৪৫। এই রানের মধ্যে আইপিএল, আন্তর্জাতিকসহ সব ধরনের প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টি ধরা হয়েছে। আইপিএলে এই দুই ব্যাটসম্যানই কেবল ৫ হাজারের বেশি রান করেছেন। কোহলির রান ৫ হাজার ২১৮। রায়নার ৫ হাজার ১২১।

সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি রান ক্যারিবীয় ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের। তাঁর রেকর্ড বলছে, টি-টোয়েন্টি যেন গেইলের খেলা। ৩৭৭ ম্যাচে ১২ হাজার ৫৪১ রান করেছেন গেইল। ২১টি সেঞ্চুরি, ৭৮টি ফিফটি! অবিশ্বাস্য বললেও কম বলা হয়। আর কোনো ব্যাটসম্যান যেখানে ১০ হাজার রানের মাইলফলক পেরোতে পারেননি।

শুধু তাই নয়, কারও আটটি সেঞ্চুরিও নেই। দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরি সাতটি রয়েছে ব্রেন্ডন ম্যাককালামের। এই কিউই ব্যাটসম্যান ৯ হাজার ৯২২ করে ইতিমধ্যে সব ধরনের ক্রিকেট থেকে এই মৌসুমেই বিদায় নিয়েছেন। তাঁর আর ১০ হাজার করা হচ্ছে না।

গেইলের স্বদেশি কায়রন পোলার্ডের অবশ্য খুব ভালোমতোই সে সুযোগ থাকছে। জাতীয় দলে বলতে গেলে খেলাই হয় না। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলার সবচেয়ে বেশি ফুরসত পান। ৪৬৫ ম্যাচ সংখ্যা সে কথাই বলছে। পোলার্ড তাই রানও বেশ জমিয়ে ফেলেছেন।

টি-টোয়েন্টি সর্বোচ্চ রান, সেঞ্চুরি

ব্যাটসম্যান

ম্যাচ

রান

১০০

৫০

ক্রিস গেইল

৩৭৭

১২৫৪১

২১

৭৮

ব্রেন্ডন ম্যাককালাম

৩৭০

৯৯২২

৫৫

কায়রন পোলার্ড

৪৬৫

৯২১৬

৪৬

শোয়েব মালিক

৩৪৫

৮৭০১

৫১

ডেভিড ওয়ার্নার

২৬৫

৮৪৬০

৬৬

বিরাট কোহলি

২৫৯

৮১৭৫

৬০

সুরেশ রায়না

৩০৯

৮১৪৫

৪৮

 

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter