Thursday, February 20, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
জিম্বাবুয়ে সিরিজ হতে যাচ্ছে বাংলাদেশের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক হিসেবে মাশরাফী বিন মোর্ত্তজার শেষ সিরিজ                 মধ্যাহ্ন বিরতিতে জিম্বাবুয়ে,এখন পর্যন্ত উইকেট হারায়নি                 ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ম্যানইউর জয়                 এবার নতুন করে নারী টি টোয়েন্টি বিশ্বকাপে চমক দেখানোর অপেক্ষায় সালমা খাতুনরা                


খেলার সংবাদ


মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করাটা আমার মনে হয় বাড়াবাড়ি
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-02-13 09:32:26

ভারতের কিংবদন্তি তুল্য ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনিক্রিকেট বিশ্বে ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি রয়েছে তাঁর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চাপের মুহূর্তে ঠাণ্ডা মাথায় দায়িত্ব নিয়ে ব্যাট করায় আকবর আলীকে ধোনির সঙ্গে তুলনা করেছেন ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই

এ ব্যাপারে আকবর আলী বলেন, মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করাটা আমার মনে হয় বাড়াবাড়ি। এটা বাড়াবাড়ি ছাড়া আর কিছুই না। একটা ইনিংস দেখে আপনি কখনও ধোনির মতো কিংবদন্তির সঙ্গে তুলনা করতে পারবেন না।

বুধবার মিরপুর শেরেবাংলায় সংবর্ধনা অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে আকবর আলী বলেন, ফাইনালে খেলার টার্গেট নিয়েই আমরা টুর্নামেন্ট শুরু করেছি। সেটা করতে পেরে অনেক ভালো লাগছে।

তিনি আরও বলেন, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিম ভাইরা বাংলাদেশের ক্রিকেটকে একটা জায়গায় নিয়ে গেছেন, আমার বিশ্বাস আমরা ওনাদের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারব।

 বিশ্বকাপে বাংলাদেশ যুব দলের ক্রিকেটাররা স্বমহিমায় জ্বলে ওঠায় পারফর্ম করার সুযোগ পাননি আকবর আলী। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে, স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি আকবার আলী। অধিনায়ক ব্যাটিংয়ে নামার আগেই জয় নিশ্চিত করেন সতীর্থ তানজিদ হাসান জয়, পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়রা।

জিম্বাবুয়ে আর স্কটল্যান্ডকে হারিয়ে সুপার লিগ নিশ্চিত করা বাংলাদেশ গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৫ ওভারে ৯ উইকেটে ১০৬ রান করার পর বৃষ্টি শুরু হলে খেলা পরিত্যক্ত হয়। সেই ম্যাচে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রানে আউট হন আকবর।

কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। সেই ম্যাচে ১৬ রানে অপরাজিত থাকেন আকবর। নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার ম্যাচে মাত্র ৫ রান করেন তিনি। ফাইনালের আগে তিন ম্যাচে ২৫ রান করা আকবর ফাইনাল ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে দলের হাল ধরেন।

গত রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে শক্তিশালী ভারতকে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট করে বাংলাদেশ। সহজ টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৫০ রান করা বাংলাদেশ এরপর ৫২ রানে হারায় ৬ উইকেট। চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে ঠাণ্ডা মাথায় ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছেদেন অধিনায়ক আকবর আলী।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter