Sokaler Alo
May 25, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
কানাডা রোহিঙ্গাদের জন্য ৩০ কোটি ডলার সহায়তা দেবে                 ভেস্তে গেল ট্রাম্প-কিম বৈঠক                 ঘুর্ণিঝড় মেকেনু আঘাত হানায় ইয়েমেনের সোকোত্রা দ্বীপে সাতজন নিখোঁজ                  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক নির্ধারণের জন্য ঘুষ দিয়েছিলেন ইউক্রেন প্রেসিডেন্ট                 গোলাগুলিতে কাশ্মীর সীমান্তে নিহত ৫                 সাদ্দামের সেই বিলাসবহুল প্রমোদতরীটি মালিকানা নিয়ে ফের আলোচনায়                  মার্কিন পররাষ্ট্র দফতর ভেনেজুয়েলান দুই কূটনীতিককে ওয়াশিংটন ছাড়ার নির্দেশ দিয়েছে                  বিজেপি বিরোধী ঐক্য কর্ণাটক থেকেই                 রোহিঙ্গা জঙ্গিরা প্রায় শতাধিক হিন্দু অধিবাসীকে হত্যা করেছে-অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল                  তামিলনাড়ু রাজ্যে বিক্ষোভ সমাবেশে পুলিশের গুলি,দুই নারীসহ অন্তত ১০জন নিহত ও ৬৫ জন আহত                 প্রেসিডেন্ট ট্রাম্পকে নিয়ে খেলো না-মাইক পেইন্স                  মাইক পম্পেই ঘোষণা দিয়েছেন,ইরানের ওপর নজিরবিহীন নিষেধাজ্ঞা আরোপ করা হবে                 গুপ্তচরবৃত্তি ও গোপন তথ্যপাচারের অভিযোগে ভারতীয় নারী কূটনীতিকের কারাদণ্ড                 নিকোলাস মাদুরো আবারও ভেনেজুয়েলায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন                

বিশ্ব সংবাদ


ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে ‘এখনো সাড়া দেয়নি’ কিম
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-03-13 17:12:13

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং-আনের বৈঠকের বিষয়ে এখন পর্যন্ত পিয়ংইয়ং থেকে কোনো সাড়া পায়নি দক্ষিণ কোরিয়া। উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান উত্তেজনার প্রশমন ঘটাতে কাজ করছে সিউল।

দক্ষিণ কোরিয়ার একত্রীকরণ বিষয়ক মন্ত্রণালয়ের মুখপাত্র সোমবার (১৩ মার্চ) এক বিবৃতিতে বলেছেন, উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র বৈঠক নিয়ে এখন পর্যন্ত পিয়ংইয়ংয়ের কাছ থেকে আনুষ্ঠানিক সাড়া আমরা পাইনি। মনে হচ্ছে, খুবই সাবধান হয়ে তারা বিষয়টি বিবেচনা করছে। নিজেদের অবস্থান সম্পর্কে পরিস্কার হতে তাদের সময় প্রয়োজন।

পরমাণু প্রকল্প নিয়ে উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র আলোচনার পথ সুগম করতে গত ৫ মার্চ দক্ষিণ কোরিয়ার শীর্ষ কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল দুই দিনের সফরে পিয়ংইয়ং যান। সেখানে কিম তাদের উষ্ণ অভ্যর্থনা জানান।

বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার দলটি ওয়াশিংটনে যায় এবং পরদিন ট্রাম্পের হাতে কিমের আমন্ত্রণপত্র তুলে দেয়। ট্রাম্প তা সাদরে গ্রহণ করেন বলে পরে সাংবাদিকদের জানান প্রতিনিধিরা।

শুক্রবার এক টুইটে কিমের সঙ্গে বৈঠকে বসার আশা প্রকাশ করেন ট্রাম্প। বলেন, উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক হওয়ার সম্ভাবনাই বেশি এবং বৈঠক হবে, যদি বৈঠক ঠিকমত শেষ হয় তবে তা বিশ্বের জন্য খুব ভালো হবে। সময় এবং স্থান পরে জানান হবে।

ট্রাম্পের সঙ্গে বৈঠক হলে ওই সময়ে পরমাণু ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ রাখতে রাজি আছেন কিম, পিয়ংইয়ং থেকে ফিরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেছিলেন দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দল।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter