Sokaler Alo
April 27, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ধসে পড়ায় পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্রের পরীক্ষা স্থগিত করে দিয়েছে উত্তর কোরিয়া                  মর্মান্তিক রেল দুর্ঘটনায় উত্তরপ্রদেশে ১১ শিশু নিহত                  সিরিয়ায় যৌথ ক্ষেপণাস্ত্র হামলাকে সন্ত্রাসীদের স্বার্থ রক্ষার জন্য মন্তব্য পুতিনের                  রাশিয়ার নতুন পারমাণবিক সাবমেরিন ৩০০ ফুট উঁচু সুনামি তৈরি করতে সক্ষম                 ভারতের আরেক ধর্মগুরু তরুণীকে ধর্ষণের দায়ে ফাঁসলেন                 ইন্দোনেশিয়ায় তেলকূপে অগ্নিকাণ্ড, নিহত ১০                 ট্রাম্প ও ম্যাক্রো ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে নতুন ‍চুক্তির ইঙ্গিত দিয়েছেন                  চিকিৎসা পেশার সঙ্গে জড়িত তিন ভাইকে শিরশ্ছেদ করে হত্যা করেছে জঙ্গিগোষ্ঠী আইএস                 তৃতীয় সন্তানের জন্ম দিয়েছেন ব্রিটিশ রাজবধূ কেইট মিডলটন                 পর্যটকবাহী একটি বাস সেতু থেকে পড়ে উত্তর কোরিয়ায় অন্তত ৩০ জন নিহত                 টরন্টোতে পথচারীদের ওপর ইচ্ছাকৃতভাবে গাড়ি তুলে দিয়ে ১০ জনকে হত্যা                  নগ্ন বন্দুকধারীর গুলিতে যুক্তরাষ্ট্রের রেস্টুরেন্টে অন্তত চার জন নিহত                 নির্বাচন বাদ দিয়ে ট্রাম্পর উচিত গলফ খেলা                 ভারতে শিশু ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড                 বিশ্বের প্রধান মানবাধিকার লঙ্ঘনকারী দেশ আমেরিকা-তেহরান                 আইএস এর সাবেক ঘাঁটিতে একটি গণকবরে ২০০ মানুষের লাশ পাওয়া গেছে                 ভারত পাকিস্তানের সঙ্গে কোনও বৈঠক করবে না                

বিশ্ব সংবাদ


ইন্দোনেশিয়ায় ভূমিকম্প আঘাত হেনেছে
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-04-16 12:21:21

আজ সোমবার ভূমিকম্প আঘাত হেনেছে ইন্দোনেশিয়ায়। ইন্দোনেশিয়ার মলুকা সাগর তলদেশে সোমবার একটি মাঝারি মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৯। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা একথা জানায়। তবে এ প্রাকৃতিক দুর্যোগে সুনামির কোনো সতর্কতা জারি করা হয়নি। খবর এএফপির।

মার্কিন সংস্থা জানায়, কোতা তার্নাতের প্রায় ৮৫ কিলোমিটার উত্তরপশ্চিমে সাগর তলদেশের ৩৬.৫ কিলোমিটার গভীরে স্থানীয় সময় ভোর সাড়ে চারটার দিকে ভূমিকম্পটি আঘাত হানে। প্রশান্ত মহাসাগরীয় সুনামি সতর্কীকরণ কেন্দ্র জানায়, এতে সুনামির কোনো হুমকি নেই এবং তাৎক্ষণিকভাবে ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০০৪ সালে সমুদ্র তলদেশে শক্তিশালী এক ভূমিকম্পের আঘাতে সৃষ্ট সুনামিতে আচেহ প্রদেশে এক লাখ ৭০ হাজারের বেশি লোকের প্রাণহানি ঘটে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter