Sokaler Alo
April 27, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ধসে পড়ায় পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্রের পরীক্ষা স্থগিত করে দিয়েছে উত্তর কোরিয়া                  মর্মান্তিক রেল দুর্ঘটনায় উত্তরপ্রদেশে ১১ শিশু নিহত                  সিরিয়ায় যৌথ ক্ষেপণাস্ত্র হামলাকে সন্ত্রাসীদের স্বার্থ রক্ষার জন্য মন্তব্য পুতিনের                  রাশিয়ার নতুন পারমাণবিক সাবমেরিন ৩০০ ফুট উঁচু সুনামি তৈরি করতে সক্ষম                 ভারতের আরেক ধর্মগুরু তরুণীকে ধর্ষণের দায়ে ফাঁসলেন                 ইন্দোনেশিয়ায় তেলকূপে অগ্নিকাণ্ড, নিহত ১০                 ট্রাম্প ও ম্যাক্রো ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে নতুন ‍চুক্তির ইঙ্গিত দিয়েছেন                  চিকিৎসা পেশার সঙ্গে জড়িত তিন ভাইকে শিরশ্ছেদ করে হত্যা করেছে জঙ্গিগোষ্ঠী আইএস                 তৃতীয় সন্তানের জন্ম দিয়েছেন ব্রিটিশ রাজবধূ কেইট মিডলটন                 পর্যটকবাহী একটি বাস সেতু থেকে পড়ে উত্তর কোরিয়ায় অন্তত ৩০ জন নিহত                 টরন্টোতে পথচারীদের ওপর ইচ্ছাকৃতভাবে গাড়ি তুলে দিয়ে ১০ জনকে হত্যা                  নগ্ন বন্দুকধারীর গুলিতে যুক্তরাষ্ট্রের রেস্টুরেন্টে অন্তত চার জন নিহত                 নির্বাচন বাদ দিয়ে ট্রাম্পর উচিত গলফ খেলা                 ভারতে শিশু ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড                 বিশ্বের প্রধান মানবাধিকার লঙ্ঘনকারী দেশ আমেরিকা-তেহরান                 আইএস এর সাবেক ঘাঁটিতে একটি গণকবরে ২০০ মানুষের লাশ পাওয়া গেছে                 ভারত পাকিস্তানের সঙ্গে কোনও বৈঠক করবে না                

বিশ্ব সংবাদ


দাঙ্গায় যুক্তরাষ্ট্রের কারাগারে নিহত ৭
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-04-17 09:32:04

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলাইনা রাজ্যের একটি কারাগারে দাঙ্গায় অন্তত সাতজন নিহত ও ১৭ জন আহত হয়েছে। স্থানীয় সময় রোববার সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ দাঙ্গার ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএ ও নিউইয়র্ক টাইমস জানিয়েছে।

দক্ষিণ ক্যারোলাইনার সংশোধন বিভাগের মুখপাত্র জেফরি টেইলন জানান, বিশপভিলে লি কারেকশনাল ইনস্টিটিউশনের ওই দাঙ্গায় কোনো পুলিশ কর্মকর্তা কিংবা কারাগারের কোনো কর্মী আহত হননি।

তিনি জানান, সন্ধ্যা সোয়া ৭টায় কারাবন্দীদের মধ্যে সংঘর্ষ শুরু হয় এবং তা প্রায় আট ঘণ্টা ধরে চলে। নিরাপত্তা কর্মকর্তারা সংঘর্ষ থামানোর চেষ্টা করে ব্যর্থ হন। অবশেষে রাত ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।কি কারণে বন্দীরা সংঘর্ষে জড়িয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। কর্মকর্তারা তাৎক্ষণিক হতাহতদের পরিচয় জানাতে পারেননি। সাংবাদিকদের তারা জানিয়েছেন, বেশিরভাগ বন্দী ছুরিকাঘাত কিংবা মারধরের ফলে নিহত হয়েছে।

লি সংশোধন কেন্দ্র স্থাপিত হয় ১৯৯৩ সালে। এর বন্দী ধারণ ক্ষমতা প্রায় ১ হাজার ৬৫০ জন। দক্ষিণ ক্যারোলাইনার সবচেয়ে বিপজ্জনক কারাগার হিসেবে চিহ্নিত এটি। সেখানে নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত কঠোর। তা সত্ত্বেও মাঝেমধ্যে সেখানে সংঘর্ষ বা দাঙ্গার ঘটনা ঘটে। রাজ্যের কর্মকর্তারা কয়েক বছর ধরে এ কারাগারকে নিরাপদ করার চেষ্টা চালিয়ে আসছেন।

২০১৫ সালে সেখানে এক দাঙ্গায় দুই কর্মকর্তা ছুরিকাঘাতে নিহত হন। ২০১৭ সালের জুলাইয়ে সংঘর্ষে নিহত হয় এক বন্দী। একই বছরের নভেম্বরে এক জন এবং এ বছরের ফেব্রুয়ারিতে অপর এক বন্দী ছুরিকাঘাতে নিহত হয়। এছাড়া গত মাসে কয়েকজন বন্দী ডরমেটরি ভবনে এক নিরাপত্তা রক্ষীকে জিম্মি করে এক ঘণ্টার বেশি সময় ভবনটি নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter