Thursday, March 21, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
আগামী শুক্রবার নিউজিল্যান্ড জুরে দুই মিনিটের নীরবতা পালনের ঘোষণা                  ক্যালিফোর্নিয়ার একটি মসজিদে নামাজের সময় পাহারার ব্যবস্থা করেছে স্থানীয় অমুসলিমরা                 মোজাম্বিকে ১৭৭ কিলোমিটার গতিতে আঘাত হানা ভয়াবহ ঘূর্ণিঝড়ে শত শত মানুষ নিহত                 সৌদি আরবের প্রভাবশালী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ক্ষমতা কমিয়ে দেওয়া হয়েছে!                  প্রায় ৩৫০ জন ক্রাইচচার্চের একটি মসজিদে ইসলামিক পণ্ডিতের কাছে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন!                  নিউজার্সির প্যাটারসন সিটির ইউনিয়ন এভিনিউ এর নাম পরিবর্তন করে বাংলাদেশ ব্লুভার্ড করা হয়েছে                 ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউড মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার শাসরুদ্ধকর বর্ণনা দুই ইমামের মুখে                  মুসলিমদের প্রতি একাত্মতা প্রকাশে মাথায় ওড়না জড়িয়েছেন প্রধানমন্ত্রী জাসিন্দা আরদার্ন                 ফ্রেজার অ্যানিংয়ের মাথায় ডিম ভেঙে ওই কিশোর এখন রীতিমতো তারকা                 ক্রাইস্টচার্চের পর এবার অস্ট্রেলিয়ায় মসজিদে গাড়ি হামলা!                 নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ভয়াবহ হামলার ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে অর্ধশতে                 বন্যায় ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে অন্তত ৪২ জনের প্রাণহানি                

বিশ্ব সংবাদ


অবশেষে জেল থেকে মুক্তি পেলেন মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবি
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-11-08 20:48:49

পাকিস্তানে আট বছর ধরে সাজা ভোগের পর অবশেষে জেল থেকে মুক্তি পেলেন মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবি। সম্প্রতি মৃত্যুদণ্ড থেকে তাকে খালাস করে দেয় পাকিস্তানের সর্বোচ্চ আদালত। গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, মুলতান শহরের একটি জেল থেকে মুক্তির পর আসিয়া বিবি একটি বিমানে করে রওনা হয়েছেন। তবে তার গন্তব্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

২০১০ সালে ধর্ম অবমাননার দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবিকে সম্প্রতি মৃত্যুদণ্ড থেকে তাকে খালাস করে দেয় দেশটির সর্বোচ্চ আদালত।

এদিকে, আসিয়া বিবির খালাসের পরেও দেশজুড়ে রায়ের প্রতিবাদে চলা বিক্ষোভের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারেই থাকতে হয়েছিল।

এ ব্যাপারে তার স্বামী জানান, এমন বিপজ্জনক পরিস্থিতিতে পরিবারের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন তিনি। যুক্তরাজ্য, কানাডা এবং ব্রিটেনের কাছেও আশ্রয় চেয়েছিলেন তিনি। তবে আসিয়ার আইনজীবী জানান, ইতোমধ্যে বেশ কয়েকটি দেশই তাকে আশ্রয় দেওয়ার কথা বলেছে।

পাঁচ সন্তানের জননী আসিয়া বিবি একদল নারীর সঙ্গে কৃষি জমিতে কাজ করতেন। ২০০৯ সালের জুনে বালতির পানিতে গ্লাস ডুবিয়ে পানি তোলা নিয়ে অন্য নারীদের সাথে ঝগড়ার এক পর্যায়ে হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন তিনি। বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে তদন্তের পর তাকে গ্রেপ্তার করে পাকিস্তান পুলিশ। এরপর থেকেই তার সাজা চলছিল।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter