Friday, November 16, 2018
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
উত্তর কোরিয়া নতুন কৌশলগত অস্ত্র উৎপাদন শুরু করেছে                 সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর টুকরো টুকরো করার কথা স্বীকার করেছেন সৌদি অ্যাটর্নি জেনারেল                  ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ফিলিস্তিনের সঙ্গে যুদ্ধবিরতির প্রতিবাদে পদত্যাগ করেছেন                 ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার চাপে পদ ছাড়লেন ট্রাম্পের উপদেষ্টা                 সেনাবাহিনীর সাথে বিচ্ছিন্নতাবাদীদের সংঘর্ষে ক্যামেরুনে অন্তত ১৫ জন নিহত                 মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ট্রাম্প ও তার কয়েকজন সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে                 মিসরের মধ্যস্থতায় অস্ত্রবিরতিতে সম্মত হয়েছে ফিলিস্তিনি ও ইসরাইয়েল                 মিয়ানমারের নেতা অং সান সু কিকে দেওয়া সর্বোচ্চ সম্মাননা বাতিল করেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল                 অর্ধনগ্ন নারী প্যারিসে ট্রাম্পের কনভয়ের দিকে ছুটে এলো !                 ইসরাইলি বাহিনীর হামলায় গাজায় কমপক্ষে ৭ জন ফিলিস্তিনি নিহত                 ভারতের ইতিহাস-ঐতিহ্যে মুসলিম শাসকদের অবদানই সবচেয়ে বেশি                

বিশ্ব সংবাদ


ইয়েমেনে প্রায় এক কোটি ৪০ লাখ মানুষ একেবারে ভয়াবহ দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2018-11-09 08:56:03

ইয়েমেনে দ্রুত যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছে ইয়েমেন ও আন্তর্জাতিক অঙ্গনের ৩৫টি এনজিও। এসব এনজিও বলেছে, ইয়েমেনের প্রায় এক কোটি ৪০ লাখ মানুষ একেবারে ভয়াবহ দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে।
এনজিওগুলো এক বিবৃতিতে বলেছে, ‘এক কোটি ৪০ লাখ নারী, পুরুষ ও শিশু দুর্ভিক্ষের মুখে রয়েছে যা দেশের মোট জনসংখ্যার অর্ধেক।  এর আগে কখনো এতটা জরুরি অবস্থা ছিল না।’
বিবৃতিতে যুদ্ধরত পক্ষগুলোকে দ্রুত যুদ্ধ বন্ধ করতে রাজি করানোর জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আবেদন জানানো হয়। পাশাপাশি ইয়েমেন যুদ্ধে যেসব অস্ত্র ব্যবহার করা হচ্ছে তার সরবরাহ বন্ধ করারও দাবি জানিয়েছে এনজিওগুলো।
এছাড়া, ইয়েমেনের হুদাইদাহ বন্দর দিয়ে যাতে জরুরি ত্রাণ সরবরাহে বাধা না দেয়া হয় এজন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে তাদের প্রচেষ্টা দ্বিগুণ করার আহ্বান জানিয়েছে। ইয়েমেনের চলমান সংকটকে মনুষ্যসৃষ্টি বলেও বিবৃতিতে উল্লেখ করেছে এনজিওগুলো। তারা বলেছে, জরুরি পণ্য সরবরাহে বাধা দেয়ার কারণেই এ অবস্থা তৈরি হয়েছে।
২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র আরব দেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। এক পর্যায়ে তারা ইয়েমেনের ওপর আকাশ, স্থল ও নৌপথের অবরোধ দেয়। ফলে বাইরে থেকে দেশটিতে তেমন কোনো ত্রাণও আসতে পারছে না।
সূত্র : পার্সটুডে

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter