Thursday, August 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ভারতের উত্তরাখণ্ড রাজ্যে ত্রাণবাহী একটি হেলিকপ্টার ভেঙে পড়েছে,নিহত ৩                 নিত্যপ্রয়োজনীয় অন্যান্য জিনিসের পাশাপাশি খাবার ও ওষুধের সংকট চরম আকার ধারণ করেছে কাশ্মীরে                 ইয়েমেনের আকাশ প্রতিরক্ষা বিভাগ যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করেছে                  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কাশ্মীর নিয়ে আবারো মধ্যস্থতা করার আহ্বান জানিয়েছে                 মুম্বাইয়ে লতা মঙ্গেশকরের বাড়িতে গিয়ে তার খোঁজখবর নিলেন ভারতের রাষ্ট্রপতি                 বিশ্বের কুখ্যাত ১০ সন্ত্রাসী লিখে সার্চ দিলেই ভেসে আসছে মোদির ছবি                

বিশ্ব সংবাদ


প্রধানমন্ত্রী হওয়া হলো না থাইল্যান্ডের রাজকুমারী উবলরত্না সিরিবধনার
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-02-11 17:04:24

আজ সোমবার (১১ ফেব্রুয়ারি) থাইল্যান্ডের নির্বাচন কমিশন রাজকুমারীর মনোনয়নপত্রটি বাতিল করে দিয়েছে,ফলে প্রধানমন্ত্রী হওয়া হলো না থাইল্যান্ডের রাজকুমারী উবলরত্না সিরিবধনার (৬৭)।

দেশটির বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সোমবার নির্বাচন কমিশন থাইল্যান্ডের জাতীয় নির্বাচনে অংশগ্রহণেচ্ছুক রাজনৈতিক দলগুলোর প্রধানমন্ত্রী পদে প্রার্থীদের তালিকা প্রকাশ করে। এতে দেখা যায় রাজকুমারী উবলরত্নার নাম নেই। উবলরত্না দেশটির বর্তমান রাজা প্রিন্স মাহা ওয়াজিরালংকর্ণের বোন।

থাই নির্বাচন কমিশনের এক বার্তায় বলা হয়েছে, দেশটির ঐতিহ্য অনুযায়ী- রাজপরিবারের সদস্যরা রাজনীতির ঊর্ধ্বে। একই সঙ্গে তারা কোনো রাজনৈতিক পদেও থাকতে পারেন না।

দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার দল ‘থাই রাকসা চার্ট পার্টি’র সমর্থন নিয়ে পরবর্তী প্রধানমন্ত্রী পদের জন্য লড়তে চেয়েছিলেন রাজকুমারী উবলরত্না।

গত শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) দলের পক্ষ থেকে তার নাম ঘোষণা করা হয়। যা থাইল্যান্ডের রাজনৈতিক ইতিহাসে প্রথম।

এ ঘটনায় এক বার্তায় রাজা মাহা ভাজিরালংকর্ণ রাজকুমারীর প্রধানমন্ত্রিত্বের লড়াইয়ে নামার এ চেষ্টাকে ‘অনুচিত’ এবং অসাংবিধানিক বলে মন্তব্য করেন।

আর রাজকুমারীকে মনোনয়ন দিয়ে নিষিদ্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার রাজনৈতিক দল থাই রাকসা চার্ট পার্টি।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter