Monday, July 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
রাতভর আটক থাকার পর অবশেষে ছাড়া পেলেন প্রিয়াঙ্কা গান্ধী                 নেপালসহ এ অঞ্চলের বন্যার পেছনে ভারতের হাত রয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা                 দুর্নীতির দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেফতার করা হয়েছে                 হরমুজ প্রণালিতে ইরানি ড্রোন গুলি করে ভূপাতিত করল যুক্তরাষ্ট্র                 অবৈধ অভিবাসীবাহী একটি বাস দুর্ঘটনায় তুরস্কের পূর্বাঞ্চলের ভ্যান প্রদেশে অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে                 ভয়াবহ সশস্ত্র হামলায় ইরাকের কুর্দিস্তানের রাজধানী ইরবিলে একটি রেস্তোরাঁয় তুরস্কের তিন কূটনৈতিক নিহত                  সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চমের সঙ্গে রিহানার চূড়ান্ত তালাক হয়েছে                 আগুন লেগে জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে অন্তত ১২ জনের মৃত্যু                

বিশ্ব সংবাদ


পবিত্র ধর্মগ্রন্থ কোরআন অবমাননা করায় 'সেফু দা'র বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-04-21 09:40:25

বিতর্কিত বাংলাদেশি ভিডিও ব্লগার সেফাত উল্লাহ সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন নিয়ে অবমাননাকর মন্তব্য ও কোরআনের পাতা ছিঁড়ে টয়লেটে ফ্লাশ করায় তোপের মুখে পড়েছেন । তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার কথা বিবেচনা করা হচ্ছে।

শুক্রবার (১৯ এপ্রিল) অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় বসবাসরত বাংলাদেশিরা এ ব্যাপারে ক্ষুব্ধ হয়ে একটি কমিটি গঠন করেছে। বিষয়টি নিয়ে শুক্রবার জুমার নামাজের পর বাংলাদেশি কমিউনিটির নেতারা ভিয়েনায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরের সঙ্গে একটি বৈঠকও করেছেন।

গত বুধবার ফেসবুক লাইভে এসে অস্ট্রিয়া প্রবাসী সেফাত উল্লাহ, যিনি ‘সেফুদা’ নামেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে বেশি পরিচিত। ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা প্রসঙ্গে বলতে গিয়ে লাইভ ভিডিওতে মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন নিয়ে অবমাননাকর বক্তব্য দেন, অশ্রাব্য গালাগালি করেন। এ সময় পবিত্র ধর্মগ্রন্থের ওপর জুতা নিক্ষেপসহ কুরআনের পৃষ্ঠা ছিঁড়ে ছিঁড়ে টয়লেটে ফেলে ফ্লাশ করেন তিনি।

এ বিষয়ে রাষ্ট্রদূত মো. আবু জাফর বিবিসি বাংলাকে জানিয়েছেন, ইস্টারের ছুটির পর বিষয়টি কূটনৈতিক চ্যানেলে অস্ট্রিয়ার সরকারকে তিনি জানাবেন।

রাষ্ট্রদূত আরো বলেন, সেফাত উল্লাহ সাহেবের যেসব কথা ইউটিউবে পোস্ট হয়েছে, তাতে পবিত্র ধর্মগ্রন্থকে অবমাননা করার বিষয় রয়েছে। এতে ধর্মপ্রাণ মুসলমানদের উদ্বিগ্ন হওয়ার কারণ রয়েছে...আমরা একইসঙ্গে উদ্বিগ্ন যে বিষয়টি নিয়ে যেন ভিয়েনাতে বসবাসরত অন্যান্য দেশের মুসলিমদের মধ্যে অহেতুক কোনো উত্তেজনার সৃষ্টি না হয়।

বিষয়টি অস্ট্রিয়ার সরকারকে অবগত করা প্রয়োজন রয়েছে বলেও মনে করেন তিনি।

তার এই বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবল সমালোচনাও শুরু হয়। বাংলাদেশের বিভিন্ন জায়গায় সেফাত উল্লাহর বিচার দাবি করে বিভিন্ন স্থানে বিক্ষোভও হয়েছে।

কিন্তু পরের এক ভিডিও পোস্টে সেফাত উল্লাহ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, তিনি বুধবার লাইভ ভিডিওতে কোরআনের পাতা ছেঁড়েননি। উর্দু একটি বইয়ের পাতা ছিঁড়েছিলেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে শুধু ধর্ম নয়, ফেসবুকে লাইভ ভিডিওতে বাংলাদেশের প্রধান প্রধান রাজনৈতিক দল এবং রাজনৈতিক নেতাদের নিয়ে কটূক্তি ও একের পর এক বিতর্কিত মন্তব্য করে যাচ্ছেন সেফুদা। এছাড়া এর আগে ইসলাম ধর্মের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়েও বিভিন্ন সময় লাইভ ভিডিওতে এনে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন তিনি।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter