Thursday, August 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ভারতের উত্তরাখণ্ড রাজ্যে ত্রাণবাহী একটি হেলিকপ্টার ভেঙে পড়েছে,নিহত ৩                 নিত্যপ্রয়োজনীয় অন্যান্য জিনিসের পাশাপাশি খাবার ও ওষুধের সংকট চরম আকার ধারণ করেছে কাশ্মীরে                 ইয়েমেনের আকাশ প্রতিরক্ষা বিভাগ যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করেছে                  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কাশ্মীর নিয়ে আবারো মধ্যস্থতা করার আহ্বান জানিয়েছে                 মুম্বাইয়ে লতা মঙ্গেশকরের বাড়িতে গিয়ে তার খোঁজখবর নিলেন ভারতের রাষ্ট্রপতি                 বিশ্বের কুখ্যাত ১০ সন্ত্রাসী লিখে সার্চ দিলেই ভেসে আসছে মোদির ছবি                

বিশ্ব সংবাদ


শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় বিশ্বনেতারা নিন্দা ও শোক জানাচ্ছেন
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-04-21 23:22:41

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনা বিশ্বনেতারা নিন্দা ও শোক জানাচ্ছেন। সে তালিকায় আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। তবে এ ঘটনা নিয়ে নিজ বার্তায় ভুল করে ফেললেন তিনি। হামলায় ঘটনায় নিহতের সংখ্যা ‘১৩ কোটি ৮০ লাখ’ বলে উল্লেখ করেছেন।

রোববার (২১ এপ্রিল) সকালে ইস্টার সানডেতে শ্রীলঙ্কার ৩টি গীর্জা ও ৩টি হোটেলে হামলার ঘটনার পর পরই মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছিল।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে যখন নিহতের সংখ্যা ১৬০ পর্যন্ত বলা হচ্ছে, তখনই টুইটারে নিজের বার্তা দেন ট্রাম্প। তিনি সেখানে নিন্দা জানান। আর নিহতের সংখ্যা ১৩৮ মিলিয়ন উল্লেখ করেন। অবশ্য ইউএস প্রেসিডেন্ট ভাইরাল হওয়ার কয়েক মিনিট বাদে পোস্টটি মুছে ফেলেন।

ট্রাম্প লিখেছিলেন, শ্রীলঙ্কার জনগণের প্রতি আমেরিকার জনগণের হৃদয় থেকে সমবেদনা। চার্চে এবং হোটেলের ভয়ংকর সন্ত্রাসী হামলায় ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছে এবং ৬ শতাধিক মানুষ মারাত্মক আহত হয়েছে। আমরা সহায়তার জন্যে প্রস্তুত!

তুরস্কঃ সিরিজ বোমা হামলায় ব্যাপক সংখ্যক মানুষ হতাহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এ হামলাকে মানবতার ওপর আঘাত হিসেবে আখ্যায়িত করেন তিনি।

রোববার হামলার পর এক টুইটার পোস্টে হতাহতদের পরিবারের শোক ও সমবেদনা প্রকাশ করেছেন এরদোগান।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও এই ঘৃণ্য হামলার নিন্দা জানিয়েছেন। এছাড়াও শোকগ্রস্ত পরিবারগুলোর প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন।

পাকিস্তানঃ শ্রীলঙ্কার নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

রোববার (২১ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১২টা ৫৬ মিনিটে তার অফিসিয়াল টুইটার পেজে এক বিবৃতিতে এ নিন্দা জানান।

টুইট বার্তায় বিবৃতিতে ইমরান খান বলেন, ‘ইস্টার সানডেতে সন্ত্রাসী হামলায় শ্রীলঙ্কায় যে পৈশাচিক হামলা হয়েছে আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। এ হামলায় অনেক প্রাণহানি হয়েছে। শতাধিক মানুষ আহত হযেছেন। শ্রীলঙ্কার ভাইদের প্রতি আমার গভীর সহানুভূতি জানাই। শ্রীলঙ্কার এই গভীর সংকটে পাকিস্তান তাদের পাশে আছে।’

ভারতঃ শ্রীলঙ্কায় গির্জা, হোটেল ও চিড়িয়াখানায় সিরিজ বোমা হামলার নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববার (২১ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বার্তায় তিনি এই নিন্দা জানান।

এক টুইট বার্তায় মোদি বলেন, ‘আমাদের অঞ্চলে এ ধরনের বর্বতার কোনো স্থান নেই।’ এ সময় শ্রীলংকানদের প্রতি সংহতি জানান তিনি। এ ছাড়া যেকোনো প্রয়োজনে দেশটির পাশে থাকার প্রতিশ্রুতিও দেন ভারতের এই প্রধানমন্ত্রী।

আজ রবিবার (২১ এপ্রিল) সকালে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে সিরিজ বোমা হামলা চালানো হয়। এতে নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৯০ জনে দাঁড়িয়েছে। খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান উৎসব ইস্টার সানডে উপলক্ষে গির্জাগুলোতে বিশেষ প্রার্থনা চলছিল। এই সময়ই চালানো হয় ভয়াবহ হামলা।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter