Monday, September 23, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
সৌদি আরব তাদের তেল শোধনাগারে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার ‘উচিত জবাব’ দেবে বলে জানিয়েছে                 জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকের ফাঁকে ইমরান ও মোদির সঙ্গে বৈঠকে বসছেন ট্রাম্প                 জাতিসংঘ হুতিদের উদ্যোগকে স্বাগত জানালো                  আটক মার্কিন ও ব্রিটিশ ড্রোনের একটি প্রদর্শনীর আয়োজন করেছে আইআরজিসি                 প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আস-সিসির বিরুদ্ধে রাজধানী কায়রোসহ বিভিন্ন শহরে ব্যাপক বিক্ষোভ                  প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আস-সিসির বিরুদ্ধে রাজধানী কায়রোসহ বিভিন্ন শহরে ব্যাপক বিক্ষোভ                  যুক্তরাষ্ট্র সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে আরো সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছে                 পর্যটকের অভাবে খা খা করছে কাশ্মীরের কার্পেটের বাজার                  জাকির নায়েককে পাঠানো যাবে এমন দেশের সন্ধান করছি আমরা- মাহাথির                 

বিশ্ব সংবাদ


হিমালয় পর্বতের বুক থেকে দুর্লভ ‘হিমালয়ান ভায়াগ্রা’ সংগ্রহ করতে গিয়ে আটজন প্রাণ হারিয়েছেন
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-06-10 12:37:25

হিমালয় পর্বতের বুক থেকে দুর্লভ ‘হিমালয়ান ভায়াগ্রা’ সংগ্রহ করতে গিয়ে আটজন প্রাণ হারিয়েছেন। নেপালের দোলপায়, হিমালয় পর্বতের ১০ হাজার ফুট উচ্চতায় পাওয়া যায় এই প্রাকৃতিক ভায়াগ্রা। এটি এক ধরনের ওষুধি ছত্রাক, যার নাম ‘যার্সাগুম্বা’।

ছত্রাকে কামোদ্দীপক ক্ষমতা থাকায়, এর নাম ‘হিমালয়ান ভায়াগ্রা’। ওষুধের বাজারে ভালো দাম মেলায়, নেপালিরা প্রাণের ঝুঁকি নিয়েই ১০ হাজার ফুট উচ্চতায় ওঠেন, সব বাধা অগ্রাহ্য করে, সেই প্রাকৃতিক ভায়াগ্রার খোঁজে।

সূত্রের খবর, গত এক সপ্তাহের মধ্যে কমপক্ষে ৮ জন মারা গিয়েছেন ওই প্রাকৃতিক ভায়াগ্রার সন্ধানে গিয়ে।স্থানীয় পুলিশ জানিয়েছে, পাঁচজনই মারা গিয়েছেন ১০ হাজার ফুট উচ্চতায় অসুস্থ হয়ে। দু-জনের মৃত্যু হয়েছে পড়ে গিয়ে। আর একটি বাচ্চাও অসুস্থ হয়ে মারা গেছে। পর্বত পথে মায়ের সঙ্গী হয়েছিল সেই শিশুটি। প্রতি গ্রীষ্মে দুর-দুরান্ত থেকে লোকজন আসেন দুর্লভ এই ওষুধের খোঁজে। এশিয়া ও আমেরিকার বাজারে এক গ্রাম হিমালয়ান ভায়াগ্রা বিক্রি হয় ১০০ মার্কিন ডলারে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter