Friday, November 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ভারতের মুম্বাইয়ের বাসিন্দা শান্তনু নায়ডুকে ফোন করে চাকরির প্রস্তাব দিলেন রতন টাটা                 বার্লিনের একটি হাসপাতালে বক্তৃতার সময় রাষ্ট্রপতির ছেলেকে ছুরিকাঘাতে হত্যা                 মীমাংসাটাই রোহিঙ্গাদের মানবিক সংকট নিরসনের একমাত্র পন্থা হতে পারে                 জ্বালানির দাম বাড়ার পর ইরানে বিক্ষোভে নিহত ১০৬: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল                 ত্রিপোলীতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় বাংলাদেশিসহ ৭ জন নিহত                 যাত্রীবাহী বাসের সঙ্গে ও একটি মালবাহী ট্রাকের সংঘর্ষে ভারতের রাজস্থানে অন্তত ১৪ জন নিহত                 রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়ে ফের আদালতের দ্বারস্থ হবে এআইএমপিএলবি                

বিশ্ব সংবাদ


ট্রাম্পের উপদেষ্টা এবং জামাই জারেড কুশনারের সবুজ সংকেতে খাশোগিকে হত্যা
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-11-04 19:54:01

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা এবং জামাই জারেড কুশনার সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার জন্য সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানকে সবুজ সংকেত দিয়েছিলেন। মুহাম্মাদ বিন সালমান হচ্ছেন সৌদি আরবের কার্যত শাসক এবং জারেড কুশনারের ঘনিষ্ঠ বন্ধু।

ব্রিটিশ সাপ্তাহিক দ্যা স্পেক্টেটর জানিয়েছে, বিষয়টি সম্পর্কে মার্কিন প্রতিনিধি পরিষদের তদন্ত কমিটি জ্ঞাত রয়েছে এবং তারা বিষয়টি আরো গভীরে গিয়ে তদন্ত করবে বলে পরিকল্পনা করছে।

সৌদি আরবের রাজ পরিবারের এক সময়কার ঘনিষ্ঠ খাশোগি গত বছরের ২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেট ভবনে জরুরি কিছু কাগজপত্র আনতে গিয়ে নিখোঁজ হন এবং মুহাম্মাদ বিন সালমানের অনুগত নিরাপত্তা বাহিনীর সদস্যরা খাশোগিকে হত্যা করে এবং তার দেহ ভস্মীভূত করে ফেলে।

জামাল খাশোগি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের খ্যাতনামা কলামিস্ট ছিলেন এবং তিনি এক পর্যায়ে সৌদি সরকারের নানাবিধ অন্যায় এবং ভুল নীতির কঠোর সমালোচনা করতেন। 

ওয়াশিংটন পোস্ট গত বছরের নভেম্বর মাসে জানিয়েছিল, মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা সিআইএ তাদের তল্লাশির মাধ্যমে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের নির্দেশে খাশোগিকে হত্যা করা হয়েছে। জাতিসংঘের একটি তদন্ত কমিটিও বলেছিল, খাশোগি হত্যার প্রধান সন্দেহভাজন ব্যক্তি হচ্ছেন সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান।

জামাল খাশোগি হত্যার পর বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরে তুরস্ক সরকার।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter