Friday, November 22, 2019
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
ভারতের মুম্বাইয়ের বাসিন্দা শান্তনু নায়ডুকে ফোন করে চাকরির প্রস্তাব দিলেন রতন টাটা                 বার্লিনের একটি হাসপাতালে বক্তৃতার সময় রাষ্ট্রপতির ছেলেকে ছুরিকাঘাতে হত্যা                 মীমাংসাটাই রোহিঙ্গাদের মানবিক সংকট নিরসনের একমাত্র পন্থা হতে পারে                 জ্বালানির দাম বাড়ার পর ইরানে বিক্ষোভে নিহত ১০৬: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল                 ত্রিপোলীতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় বাংলাদেশিসহ ৭ জন নিহত                 যাত্রীবাহী বাসের সঙ্গে ও একটি মালবাহী ট্রাকের সংঘর্ষে ভারতের রাজস্থানে অন্তত ১৪ জন নিহত                 রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়ে ফের আদালতের দ্বারস্থ হবে এআইএমপিএলবি                

বিশ্ব সংবাদ


বন্দুকধারীদের হামলায় মেক্সিকোর উত্তরাঞ্চলে তিন নারী ও ছয় শিশুসহ যুক্তরাষ্ট্রের নয় নাগরিক নিহত
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2019-11-06 08:25:24

বন্দুকধারীদের হামলায় মেক্সিকোর উত্তরাঞ্চলে তিন নারী ও ছয় শিশুসহ যুক্তরাষ্ট্রের নয় নাগরিক নিহত হয়েছেন। খবর যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসির।

নিহতরা কয়েক দশক আগে যুক্তরাষ্ট্র থেকে মেক্সিকোতে আসা বহুগামী মরমন গোষ্ঠীর কলোনিয়া লেবারন সম্প্রদায়ের একটি পরিবারের সদস্য।

মেক্সিকোর নিরাপত্তামন্ত্রী এই বিষয়ে জানান, ভুল বোঝাবুঝির কারণে আকস্মিকভাবে তারা সন্দেহভাজন ড্রাগ কার্টেল বন্দুকধারীদের হামলার শিকার হয়েছেন।

মেক্সিকোর উত্তরাঞ্চলে অবস্থিত সিনোরা রাজ্যের লা লিনেয়া এবং লস চাপস নামের দুটি প্রতিদ্বন্দ্বী গ্রুপ প্রায় একটি অন্যটির সঙ্গে সংঘর্ষে জড়ায়।

জানা গেছে, লা লিনেয়া নামের গ্রুপটি জুয়ারেজ কার্টেলের সঙ্গে সম্পৃক্ত। অন্যদিকে লস চাপস নামের গ্রুপটি সিনালোয়া কার্টেলের একটি অংশ।

এই হামলার বিষয়ে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের সঙ্গে কথা বলার সময় পরিবারের সদস্যরা জানান, নিহত শিশুগুলোর মধ্যে দুটির বয়স এক বছরের কম।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে এই হামলায় নিহতদেরকে একটি চমৎকার পরিবার ও বন্ধু হিসেবে উল্লেখ করেছেন।

দুটি ড্রাগ কার্টেল একটি অন্যটির বিপক্ষে গোলাগুলির সময় নিহতরা তাদের মধ্যে চলে যায় বলেও উল্লেখ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

তিনি আরও জানান, কার্টেল সহিংসতার সমস্যার বিরুদ্ধে লড়াই করার জন্য দ্রুত ও কার্যকরীভাবে সহযোগিতা করতে প্রস্তুত আছে যুক্তরাষ্ট্র।

মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্ড্রেস মানুয়েল লোপেজ ওব্র্যাডোর বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্ব টিকিয়ে রেখেই মেক্সিকো এই হামলায় জড়িতদের বিরুদ্ধে পদক্ষেপ নেবে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter