Friday, April 10, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে আরও ১৭ জনের মৃত্যু                  সৌদি আরবের রাজপরিবারের কমপক্ষে ১৫০ জন সদস্য প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত                 একদিনে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সংখ্যক ১ হাজার ৭৩৬ জন মানুষের মৃত্যু ঘটেছে                 তুর্কমেনিস্তান দাবি করে চলেছে, তাদের নাকি করোনাভাইরাসের একটা সংক্রমণও ধরা পড়েনি                 সিঙ্গাপুরে নতুন আক্রান্তের সংখ্যা ১০৬, যার মধ্যে ৪৬ জন বাংলাদেশি পজিটিভ শনাক্ত                  ডোনাল্ড ট্রাম্প এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে হুমকি দিল                 পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে তৈরি করে নিতে পারেন কাজের নতুন রুটিন                 করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৮’শ ৩৩ জনের মৃত্যু হয়েছে                 পাকিস্তানের অর্ধশতাধিক চিকিৎসক আটক                 ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে ইনসেনটিভ কেয়ার ইউনিটে নেওয়া হয়েছে                 মহামারী করোনা ভাইরাস মৌসুমি রোগ হয়ে উঠতে পারে                  ৬ বাংলাদেশিসহ ১০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কুয়েতে                  করোনাভাইরাসে নিউইয়র্কে প্রবাসী দুই বাংলাদেশি ভাইয়ের মৃত্যু হয়েছে                 রাস্ত-ঘাটে যেখানে সেখানে মরে পড়ে থাকছে মানুষ,লাশ কুড়াচ্ছে সেনারা                 জীবন বাঁচাতে এখন চীনের ওপর নির্ভর করে আছে যুক্তরাষ্ট্র                 অটোয়া প্রতিশোধমূলক ব্যবস্থা নিলে ওয়াশিংটন মারাত্মক ক্ষতির শিকার হবে-ট্রুডো                  করোনাভাইরাস চীনের ল্যাবেই তৈরি, সামনে এলো অকাট্য দলিল (ভিডিও)                 সবচেয়ে খারাপ পরিস্থিতি আসা এখনো বাকি                 


বিশ্ব সংবাদ


করোনায় পুরো বিশ্ব যখন আতঙ্কিত তখন করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এ পর্যন্ত অনেকটাই সফল রাশিয়া
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-03-26 20:47:43

করোনায় পুরো বিশ্ব এখন আতঙ্কিত। আর এই করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এ পর্যন্ত অনেকটাই সফল রাশিয়া। চীনের সঙ্গে দেশটির বিশাল সীমান্ত থাকার পরও, যথাসময়ে লকডাউন করে ফেলায় ভাইরাস প্রতিরোধ করা গেছে অনেকটা।
 
এছাড়া সংকট মোকাবিলায় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশংসাও করছেন অনেকে। দেশটিতে আক্রান্ত প্রায় ৫০০, তবে মারা গেছেন মাত্র একজন। বিশ্বের প্রায় ২শ'টি দেশের কয়েক লাখ মানুষ এখন করোনায় আক্রান্ত। ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই মারা যাচ্ছেন শত শত মানুষ।
 
সংকট সমাধানে হিমশিম খাচ্ছে ইতালি, ইরান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্সসহ বড় বড় পরাশক্তি। অবস্থা বর্তমানে স্বাভাবিক হতে থাকলেও চীনেও মৃত্যুর হার অনেক। অথচ কঠিন এ সময়েও সফলতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে রাশিয়া।
 
এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ প্রশংসা বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমেও। কোভিড-নাইনটিন ছড়ানোর পর প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ৩০ জানুয়ারি চীনের সঙ্গে ২ হাজার ৬০০ মাইলের সীমান্ত বন্ধ করে দেয় করে দেয়া হয়। সেসময়ই গড়ে তোলা হয় কোয়ারেন্টিনের আলাদা কেন্দ্র।
 
পরীক্ষা, পরীক্ষা এবং পরীক্ষা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা যখন মধ্য মার্চে এসে এই কথা বলছে, ঠিক সেই কাজ রাশিয়া সরকার করা শুরু করেছে জানুয়ারির শেষেই। এতে রোগী শনাক্ত করা গেছে সঠিকভাবে। সামাজিক দূরত্ব বজায় রাখার কাজটিও তারা যথাযথভাবে তদারকি করছে।
 
ইউরোপের সঙ্গে সব ফ্লাইট আগে ভাগেই বন্ধ করেছে মস্কো। চীনে থাকা রুশ নাগরিকদের অনেক পরীক্ষা-নিরীক্ষা করে পরে ঢোকানো হয় দেশে। দেশে এসেও বাধ্যতামূলক কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়। সরকারের ঘোষণা, হয় ১৪ থেকে ১৫ দিনের কোয়ারেন্টিন, না হয় জেল। ইতালি ফেরতদের জন্য আলাদা জোন ভাগ করে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থাও করা হয়েছে।
 
এ নিয়ে বাসিন্দারাও বেশ বেশ সন্তুষ্ট। রাশিয়া এখন ভয়াবহ সংকটে থাকা ইতালিকে সেনাবাহিনীর মাধ্যমে সহায়তা দিচ্ছে।

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter